• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

৬০ ফিট লম্বা পতাকা নিয়ে স্মৃতিসৌধে শিক্ষার্থীদের শ্রদ্ধা


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০৯:০৩ পিএম
৬০ ফিট লম্বা পতাকা নিয়ে স্মৃতিসৌধে শিক্ষার্থীদের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ৬০ ফিট লম্বা জাতীয় পতাকা প্রদর্শনের মাধ্যমে জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা নিবেদন করেছে গাজীপুর জেলার রাজেন্দ্রপুরের ইকবাল সিদ্দিকী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে তারা এই শ্রদ্ধা নিবেদন করেন।

শিক্ষার্থী সাব্বির রহমান বলেন, “আমরা এখানে এসেছি মহান মুক্তিযুদ্ধে শহিদদের শ্রদ্ধা নিবেদন করতে। যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীনতা ৷ আমরা মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বীর শহিদদের সম্পর্কে আরও জানতে চাই৷ স্মৃতিসৌধে এসে শ্রদ্ধা নিবেদন করতে পেরে ভালো লাগছে৷”

প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রহমান বলেন, “পতকা নিয়ে আসার আইডিয়া আমাদের শিক্ষার্থীদের কাছ থেকেই এসেছে। এটি একটি অসাধারণ আইডিয়া। আমরা শুধু এখানে ফুল ও পতাকা নিয়েই আসিনি। এর সঙ্গে সঙ্গে আমাদের প্রতিটি শিক্ষার্থীদের কাছে একটি চিঠি আছে। আমরা ফুলের সঙ্গে চিঠিও দেব। আমাদের প্রতিষ্ঠান মনে করে এখান থেকে যদি কেউ দুটি কথাও শেখে তাহলে আমাদের মধ্যে দেশ প্রেম বৃদ্ধি পাবে। আর দেশপ্রেম বৃদ্ধি পেলে আমরা আমাদের দেশকে সকল অধ:পতন থেকে মুক্ত করতে পারব।”

আব্দুর রহমান আরও বলেন, “তরুণদের হাত ধরেই বাংলাদেশের স্বাধীনতা এসেছে। তরুণ শিক্ষার্থীদের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে জানার যে স্পৃহা সেটা নিবারণে আমরা আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

Link copied!