• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

এসএসসির প্রশ্নপত্র ফাঁসের নাটক, গ্রেপ্তার ৪


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৩, ০৫:৩৯ পিএম
এসএসসির প্রশ্নপত্র ফাঁসের নাটক, গ্রেপ্তার ৪

এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র তৈরি করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বগুড়ার ধনুট উপজেলায় চার যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ ও চারটি স্মার্টফোন জব্দ করা হয়।

সোমবার (১ মে) দুপুরে সংবাদ সম্মেলনে এসব বিষয় নিশ্চিত করেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

এর আগে, রোববার (৩০ এপ্রিল) বিকেলে ধুনটের জোড়খালি হাফেজখানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন সালমান (২০), রাইসুল ইসলাম (২০), আহসান হাবীব ও আব্দুল মোমিন (২০)। তারা সবাই ধুনটের জোড়খালি গ্রামের বাসিন্দা।

সুদীপ কুমার বলেন, “jSC/SSC All Questions Out নামে ফেসবুকে পেজ খুলে সেখানে গত বছরের এসএসসি পরীক্ষার প্রশ্নের কাটা অংশের ছবি পোস্ট করা হতো। এসব পোস্টের মাধ্যমে গ্রেপ্তার যুবকরা এই প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজাতেন। এ চক্রটি বিভিন্ন সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে সংগ্রহ করে ল্যাপটপের মাধ্যমে সুপার এডিট করে প্রতারণা করতেন।”

পুলিশ সুপার আরও বলেন, “যারা প্রশ্নপত্র এবং উত্তরপত্র নিতে ইচ্ছুক তাদের ওই পেজে মেসেজ দিতে বলা হতো। পোস্ট দেখে আগ্রহীরা যোগাযোগ করলেই তাদের হোয়াটসঅ্যাপে যুক্ত করা হতো। দুটি বিকাশ নম্বরে টাকা পাঠানোর বিনিময়ে ভুয়া প্রশ্নপত্র বিক্রি করতেন অভিযুক্তরা। এভাবে দীর্ঘদিন ধরেই এই প্রতারণা করছিলেন তারা। গ্রেপ্তারের পর চক্রের সদস্যরা পুলিশের কাছে এসব অপরাধের কথা স্বীকার করেছেন। পরে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।”  

Link copied!