• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জমি বিক্রি করে মনোনয়নপত্র সংগ্রহ, বাতিল হওয়ায় প্রার্থীর কান্না


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০৮:২৭ পিএম
জমি বিক্রি করে মনোনয়নপত্র সংগ্রহ, বাতিল হওয়ায় প্রার্থীর কান্না
মনোনয়নপত্র বাতিল হওয়ায় কান্নায় ভেঙে পড়েন এসকেন আলী। ছবি : সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জমি বিক্রি করে নাটোর-১ (লালপুর বাগাতিপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন এসকেন আলী। নির্বাচন কমিশনের শর্ত পূরণ করতে না পারায় তার মনোনয়নপত্রটি বাতিল হয়। এরপর তিনি কান্নায় ভেঙে পড়েন।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে রিটার্নিং কর্মকর্তা আবু নাছের ভূঁঞা তার মনোনয়নপত্রটি বাতিল করেন।

এসকেন আলী উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী ছেলে। তিনি লালপুর ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে কর্মরত।

রিটার্নিং কর্মকর্তা আবু নাছের ভূঁঞা জানান, কোনো এলাকায় নির্বাচন করতে হলে সেখানকার মোট ভোটার সংখ্যার এক শতাংশ ভোটারের স্বাক্ষর পূরণ করে জমা দিতে হবে। নাটোর-১ আসনে ১ শতাংশ ভোটার সংখ্যা ছিল ৩৪৯৪ জন। কিন্তু এসকেন আলী মাত্র ৯৮০ জনের স্বাক্ষর জমা দিয়েছেন। তাই নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী শর্ত পূরণ করতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এসকেন আলী বলেন, “আমি নিয়মানুযায়ী সব কাগজপত্র জমা দিয়েছি। কিন্তু সাড়ে ৩ হাজার ভোটারের স্বাক্ষর জমা দিতে হবে এটা আমার জানা ছিল না। ২০ বছর আগে থেকে আমার খুব স্বপ্ন আমি এমপি ভোট করব। তাই এবার আমার বাড়ি করার এক কাঠা জমি ছিল তা বিক্রি করে মনোনয়নপত্র কিনেছিলাম।”

এসকেন আরও বলেন, “ভোট এলেই আমার মনের ভেতর খুব আনন্দ হয়। আমি আগেও দুইবার মেম্বার পদে ভোটে দাঁড়িয়েছিলাম। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ভোট করতে পোস্টার ছাপিয়েছিলাম। কিন্তু আর্থিক সংকটে ভোট করতে পারিনি।”

Link copied!