• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

রোগাক্রান্ত পশুর মাংস বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুন ৮, ২০২৩, ০৮:৫৬ পিএম
রোগাক্রান্ত পশুর মাংস বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা

জয়পুরহাটের কালাই পাঁচশিরা বাজার এলাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে পশু কাটা ও রোগাক্রান্ত পশুর মাংস বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৮ জুন) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালাই উপজেলা সদরের পাঁচশিরা বাজারে রোগাক্রান্ত পশুর গরুর মাংস বিক্রি হচ্ছে—এমন সংবাদে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হেলাল-বুলুর মাংসের দোকানকে ১০ হাজার টাকার জরিমানা করেন। এ সময় প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাসান আলী উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন, ছাড়পত্র না নিয়ে পশু কাটা এবং রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগ আছে এ ব্যবসায়ীর বিরুদ্ধে। তাকে লাইসেন্স ও পশুর ফিটনেস ছাড়পত্র নেওয়ার জন্য বারবার নোটিশ করা হলেও কোনো যোগাযোগ করেনি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস বলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের পশুর ফিটনেস ছাড়পত্র না নিয়ে পশু কাটায় ওই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Link copied!