• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সাকা চৌধুরীর বাসভবন ঘেরাও


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ১২:১৩ পিএম
সাকা চৌধুরীর বাসভবন ঘেরাও

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর চট্টগ্রামের গুডস হিলের বাসভবন ঘেরাও করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর ও জেলা কমিটি।

শনিবার (২৯ অক্টোবর) এক বিক্ষোভ সমাবেশ থেকে বাসভবন ঘেরাও করা হয়।

বিক্ষোভ থেকে দাবি করা হয়- মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও শহীদ শব্দগুলো আমাদের অস্তিত্বের সঙ্গে জড়িত। যুদ্ধাপরাধী সাকাকে তার ছেলে হুম্মাম কাদের চৌধুরী শহীদ বলায় লাল-সবুজের পতাকার অবমাননা হয়েছে।

এসময় তারা চিহ্নিত যুদ্ধাপরাধীদের স্ত্রী-সন্তানদের রাজনীতি নিষিদ্ধ এবং সম্পদ বাজেয়াপ্তের দাবি জানান।

এর আগে, শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এক মিছিল থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

মিছিল শেষে সংগঠনের মহানগর কমিটির আহ্বায়ক সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে ও জেলার সদস্য সচিব কামরুল হুদা পাভেলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ওমর ফারুক রাসেল, সংগঠনের মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান সজিব, সাজ্জাদ হোসেন ও সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজিশ ইমরান।

সভায় বক্তারা বলেন, ‍‍`বঙ্গবন্ধু‍‍`, ‍‍`মহান মুক্তিযুদ্ধ‍‍`, ‍‍`বীর মুক্তিযোদ্ধা‍‍` ও ‍‍`শহীদ‍‍` শব্দগুলো আমাদের অস্তিত্বের সঙ্গে জড়িয়ে রয়েছে। সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী সাকাকে তার পুত্র হুম্মাম কাদের চৌধুরী ‍‍`শহীদ‍‍` বলায় লাল-সবুজের পতাকার অবমাননা হয়েছে। মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রাম অঞ্চলে মুক্তিযোদ্ধাদের ধরে নির্যাতন করা হতো সাকার গুডস হিলের বাড়িতে। পাকিস্তানি ঘাতক বাহিনীকে সঙ্গে করে তাদের পরিবারের নারীদের ওপর অমানবিক নির্যাতন চালাত সাকা।

Link copied!