• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

সাজেকে অপহৃত সেই ঢাবি ছাত্রীকে উদ্ধার


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৯:৩৭ পিএম
সাজেকে অপহৃত সেই ঢাবি ছাত্রীকে উদ্ধার

রাঙ্গামাটির সাজেক যাওয়ার পথে খাগড়াছড়ি দীঘিনালায় দীপিকা চাকমা (২৮) নামের অপহৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রীকে উদ্ধার করেছে যৌথবাহিনী।

বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়ক ৯০ ডিগ্রি এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের নেতৃত্বে ৩৬ জন শিক্ষার্থী রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রে যাওয়ার জন্য খাগড়াছড়ি আসে। তাদের সঙ্গে যোগ দেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দীপিকা চাকমা। দুপুর ১টার দিকে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার শিজকছড়ি এলাকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বহনকারী গাড়িটি পৌঁছালে সড়ক অবরোধ করে একদল সশস্ত্র সন্ত্রাসী। গাড়িতে উঠে সশস্ত্র সন্ত্রাসীরা অন্যান্য শিক্ষার্থীদের কিছু না বলে অস্ত্রের মুখে দীপিকা চাকমাকে তুলে নিয়ে যান। পরে শিক্ষার্থীরা দ্রুত বিষয়টি পুলিশ ও সেনাবাহিনীকে জানায়। খবর পেয়ে যৌথবাহিনী উদ্ধার অভিযান শুরু করে।

এরপর থেকে টানা ছয় ঘণ্টার অভিযানে দীপিকা চাকমার সন্ধান মেলে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়ক ৯০ ডিগ্রি এলাকায়। সেখান থেকে যৌথবাহিনীর সদস্যরা তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল হক জানান, যৌথবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে তাকে উদ্ধার করেছেন। তবে কে বা কারা তাকে অপহরণ করেছে। কেন করেছে সে বিষয়ে সঠিক কোনো তথ্য জানা যায়নি।

রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের স্নাতকোত্তর ছাত্রী দীপিকা চাকমা। তিনি খাগড়াছড়ি জেলার শীতেন্দ্র বিকাশ চাকমার মেয়ে। উদ্ধারের পর তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে কারা এমন ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে তদন্ত করছে পুলিশ। ওই এলাকায় পর্যটক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Link copied!