• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

নোয়াখালীতে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ০২:৪৪ পিএম
নোয়াখালীতে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা

নোয়াখালী জেলা শহরে বিএনপির পদযাত্রায় পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সোয়া ১০টার দিকে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে ও শহরের বিশ্বনাথ এলাকায় বিএনপির এ পদযাত্রা কর্মসূচিতে বাধা দেওয়ার ঘটনা ঘটে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘ক্ষমতাসীন সরকার পতনের’ এক দফা দাবি আদায়ে এই কর্মসূচির আয়োজন করা হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, “জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে শহরের রশীদ কলোনী থেকে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে ৪-৫হাজার নেতাকর্মী রাস্তায় নামেন। এরপর পদযাত্রাটি শহরের বিশ্বনাথ এলাকায় পৌঁছালে পুলিশ বেষ্টনী দিয়ে বাধা দেয়। তখন আমরা পুলিশের সঙ্গে বাড়াবাড়ি না করে পদযাত্রার পথ পরিবর্তন করে মাইজদী গার্লস একাডেমি সংলগ্ন মাইজদী-সোনাপুর সড়কে ঘণ্টাব্যাপী কর্মসূচি পালন করি।”  

নোয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হারুনুর রশীদ আজাদ বলেন, “শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে আমরা সকাল ১০টার দিকে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে থেকে পদযাত্রা শুরু করি। পদযাত্রায় শুরুতেই পুলিশ বাধা দেয়। নেতাকর্মীরা পুলিশী বাধা অতিক্রম করে বড় মসজিদের সামনে গিয়ে কর্মসূচি শেষ করে।”  

বিএনপির নেতাদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, “আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি।”

পদযাত্রায় জেলা বিএনপির সভাপতি এ জেড এম গোলাম হায়দার, বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাখ্যা চন্দ্র দাশ, নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম মুক্তা, নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-আহ্বায়ক মো. কলিমসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

Link copied!