• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

সিসিক নির্বাচনে এক-তৃতীয়াংশ প্রার্থীই বিএনপির : পররাষ্ট্রমন্ত্রী


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০৯:৪৮ পিএম
সিসিক নির্বাচনে এক-তৃতীয়াংশ প্রার্থীই বিএনপির : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে এক-তৃতীয়াংশ প্রার্থীই বিএনপির বলে মন্তব্য করেছেন সিলেট-১ (মহানগর ও সদর) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মন্ত্রী বলেন, বিএনপি প্রকাশ্যে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ না নিলেও এখানকার এক-তৃতীয়াংশ প্রার্থীই তাদের। এবার ৪২টি ওয়ার্ডে প্রায় ৪০০ বিএনপি নেতাকর্মী প্রার্থী হচ্ছেন। এটা খুবই সুখের বিষয়।

শনিবার (২২ এপ্রিল) সকালে সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহে ঈদের জামাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিটি নির্বাচন প্রসঙ্গে ড. মোমেন বলেন, “জনগণ ভোটের মাধ্যমে আগুন-সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রায় দেবে।”

রোহিঙ্গা প্রত্যাবাসন ইস্যুতে তিনি বলেন, “এ বিষয়ে বিশ্বের সব দেশের সহযোগিতা চাওয়া হয়েছে। আশা করছি দ্রুত রোহিঙ্গারা তাদের দেশে ফিরে যাবে।”

এদিকে সিলেটের ৪০০ বছরের পুরোনো ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের নামাজে লাখো মুসল্লি অংশ নেন। এখানে ঈদের নামাজ আদায় করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র বিএনপির কেন্দ্রীয় নেতা আরিফুল হক চৌধুরী, স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঈদের নামাজ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র আরিফুল হক বলেন, তার দল নির্বাচনে যাবে না। তবে নগরের মানুষজনের সঙ্গে আলাপ করে তিনি দ্রুতই নিজের সিদ্ধান্ত জানাবেন।

শাহী ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবু হুরায়রা। নামাজের আগে বয়ান পেশ করেন নাইওরপুল জামে মসজিদের খতিব মাওলানা নাজিম উদ্দিন কাশেমি।

Link copied!