• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
জেলা পরিষদ নির্বাচন

এক প্রার্থীর শূন্য ভোট, দুইজন পেলেন একটা করে


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ০৬:০০ পিএম
এক প্রার্থীর শূন্য ভোট, দুইজন পেলেন একটা করে
ফাইল ফটো

প্রথমবারের মতো ঠাকুরগাঁওয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টার দিকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর দুইটায়। এতে পীরগঞ্জ উপজেলায় সাধারণ সদস্য প্রার্থী পদে এক প্রার্থী শূন্য ও দুইজন একটি করে ভোট পেয়েছেন।

অনুষ্ঠিত নির্বাচনে ঠাকুরগাঁওয়ের (৩নং ওয়ার্ড) পীরগঞ্জ উপজেলায় সাধারণ সদস্য পদে নুরুল ইসলাম টিউবওয়েল প্রতীক নিয়ে কোনো ভোটেই পাননি। অপর দুইজন আমির হোসেন ও মশিউর রহমান একটি করে ভোট পেয়েছেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, অনুষ্ঠিত নির্বাচনে জেলা পরিষদের চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সদস্য প্রার্থী হিসেবে ১৯ জন ও মহিলা সংরক্ষিত আসনে ৯ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। জেলায় ৫টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ৭৫৮ জন।

নির্বাচনে পীরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিলেন ১৪৫ জন। সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৭ জন। এতে ৭৮টি ভোট পেয়ে জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন হাতি প্রতীকের প্রার্থী মোস্তাফিজার রহমান৷

জেলা প্রশাসনের নির্বাচন নিয়ে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, “কোনো ধরনের সমস্যা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। সব কেন্দ্রের খবর পেলেই আমরা বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করতে পারব।”

Link copied!