• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন

ভোটকেন্দ্রে মানুষ নেই-ভোট দিচ্ছে কারা, প্রশ্ন জাপা প্রার্থীর


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৩:৪০ পিএম
ভোটকেন্দ্রে মানুষ নেই-ভোট দিচ্ছে কারা, প্রশ্ন জাপা প্রার্থীর
জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন

অনিয়মের অভিযোগে লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে চার প্রার্থীর মধ্যে দুইজন ভোট বর্জন করেছেন। রোববার (৫ নভেম্বর) দুপুর দেড়টার দিকে জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন এবং দুইটার দিকে জাকের পার্টির শামছুল করিম খোকন ভোট বর্জণের ঘোষণা দেন।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন অভিযোগ করে বলেন, “৯০ ভাগ কেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে দিয়েছেন ক্ষমতাসীন দলের লোকজন। এছাড়া তারা জাল ভোট দিচ্ছেন। সকাল থেকে ভোট কেন্দ্রগুলো ভোটার শূন্য, অথচ ভেতরে গিয়ে দেখা যায় ভোট পড়েছে। তাহলে এসব ভোট কারা দিচ্ছে? নির্বাচনের নামে আমাদের সঙ্গে প্রতারণা হচ্ছে। তাই এ ভোট বর্জন করলাম।”

অন্যদিকে জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মো. শামছুল করিম খোকন বলেন, “শুরু থেকে প্রশাসন আমাদের সুষ্ঠু ভোটের আশ্বাস দিয়েছিল। কিন্তু এখন প্রশাসন নীরব। ক্ষমতাসীন দলের লোকজন জাল ভোট দিচ্ছেন। তাদের নেতাকর্মীরা কেন্দ্রে বল প্রয়োগ করছেন। তাই ভোটের পরিবেশ না থাকায় আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে ভোট বর্জন করলাম।”

জাকের পার্টির প্রার্থী মো. শামছুল করিম খোকন

জাল ভোট ও অনিয়মের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, “আমাদের একজন প্রার্থী মৌখিক অভিযোগ করেছেন। সে বিষয়টি আমরা দেখছি। আমরা অনেক কেন্দ্র পর্যবেক্ষণ করেছি। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে।”

এর আগে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে সুষ্ঠু নির্বাচন নিয়ে সাংবাদিকদের শঙ্কার কথা জানিয়েছিলেন জাতীয় পার্টির (জাপা) লাঙ্গল প্রতীকের মুহাম্মদ রাকিব হোসেন এবং জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের সামছুল করিম খোকন। এ বিষয়ে তারা রিটার্নিং কর্মকর্তাসহ প্রশাসনকে লিখিতভাবে অভিযোগও দিয়েছিলেন।

গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এ নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে গোলাম ফারুক পিংকু (নৌকা), জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল), জাকের পার্টির শামছুল করিম খোকন (গোলাপ ফুল) এবং ন্যাশানাল পিপলস পার্টির সেলিম মাহামুদ (আম)। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫টি কেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। 

Link copied!