• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারের মাসিক পাঠচক্রের আসর


গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ০৩:০৪ পিএম
মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারের মাসিক পাঠচক্রের আসর

মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারের মাসিক পাঠচক্রের চতুর্থ আসর অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) বিকাল ৪টায় পাঠাগার মিলনায়তনে এ আসর অনুষ্ঠিত হয়। আসরে এবারের বিষয়বস্তু ছিল : ‘কথাশিল্পী ও চলচ্চিত্রকার জহির রায়হানের জীবন ও সাহিত্য’। নির্ধারিত পাঠ ছিল ‘একুশের গল্প’ ও ‘সময়ের প্রয়োজনে’ গল্প দুটি।

মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারের কর্মসূচি সমন্বয়কারী মজিবুর রহমান ফরহাদের সভাপতিত্বে অতিথি আলোচক হিসেবে বক্তব্য রাখেন গফরগাঁও সাহিত্য সংসদের যুগ্ম আহ্বায়ক ও গফরগাঁও সেন্ট্রাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রেজাউল কবীর। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বাচিকশিল্পী বেলায়েত হোসেন, কর্ম সংস্হান ব্যাংকের এজিএম সাদেকুর রহমান, মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারের সহ-সভাপতি আহমেদ সাইফুস সালেহীন সফা, উদীচী গফরগাঁও শাখার সাধারণ সম্পাদক রুবেল মাহমুদ, আব্দুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল কাদির, মোজাম্মেল হক, ইয়াছিন, শহিদুল ইসলাম প্রণয়। এছাড়াও উপস্থিত ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য আতাউর রহমান মিন্টু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ রায়হান মোজাম্মেল, উদ্ভাস শিশু নিকেতনের পরিচালক মাসুদুল আল আজাদ,  চিত্রশিল্পী জ. ই. সুমন।

পাঠচক্র পরিচালনা করেন অ্যাডভোকেট সাইফুস সালেহীন। আলোচনা শেষে এ মাসের সেরা পাঠক মোজাম্মেল হক এবং সেরা অংশগ্রহণকারী হিসাবে পুরস্কার পান মো. আরিফ ও আসিফ। তাদের হাতে জহির রায়হানের উপন্যাস সমগ্র ও গল্প সমগ্র পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়।

Link copied!