• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

১০ টাকায় ঈদের জন্য নতুন পোশাক


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৯:০৬ পিএম
১০ টাকায় ঈদের জন্য নতুন পোশাক

পাবনায় ঈদুল ফিতর উপলক্ষে গরীব দুস্থ মানুষের জন্য ১০ টাকায় নতুন জামা কাপড়ের ব্যবস্থা করেছে ‘আবুল কাশেম ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। বড়দের পোশাক থেকে শুরু করে ছোটদের শার্ট, প্যান্ট, পাঞ্জাবী, মেয়েদের বিভিন্ন রকমের পোশাক কিনছেন স্বল্প আয়ের মানুষ।  

মঙ্গলবার (১৮ এপ্রিল) সুজানগর পৌর সদরের কাশেম প্লাজায় ‘১০ টাকার ঈদ আনন্দ’ স্লোগানে এই ঈদ বাজারের উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা ও সুজানগন উপজেলার চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

এ সময় পৌর মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, মঙ্গলবার থেকে শুরু হওয়া এ উদ্যোগ ঈদের আগের দিন পর্যন্ত চলমান থাকবে। প্রতিদিন বেলা ১১টা থেকে পোশাক শেষ হওয়া পর্যন্ত চলবে।

১০ টাকা দিয়ে পছন্দমত ঈদের জামা কাপড় কিনতে পেরে বেশ উচ্ছ্বাসিত গৃহবধু ছালমা খাতুন। তিনি বলেন, “আমাগারে তো মার্কেটে যায়া নতুন কাপুড় কিনা সম্ভব লয়। এহেনে ১০ টেকা দিয়ে নতুন কাপুর পায়া খুব ভাল লাইগলো।”

আরেক গৃহবধূ আলেয়া খাতুন বলেন, “১০ টেকা দিয়ে মিয়ের জন্যি একখান জামা আর ১০ টেকা দিয়ে আমার শুয়ামীর জন্যি একখান লুঙ্গি কিনলেম।”

দশ বছরের শিশু মীম জানায়, “শুনলেম এখেনে ১০ টেকা দিয়ে নতুন জামা দিবি, তাই আইছি। দশ টেকা দিয়ে একখান নতুন জামা কিনে খুব খুশি।”

সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক সানজিদা ইয়াসমিন টুম্পা বলেন, “ঈদ আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে এবং স্বল্প আয়ের মানুষের ১০ টাকার মাধ্যমে নতুন পোশাক দিতে এমন আয়োজন করা হয়েছে।”  

উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, “আমাদের প্রান্তিক জনগোষ্ঠির একটি অংশ যারা ঈদ, পূজা পার্বনে নতুন পোশাক কিনতে পারেন না। তাদের কথা চিন্তা করে আবুল কাশেম ফাউন্ডেশন যে উদ্যোগ নিয়েছে সেটি নিঃসন্দেহে প্রশংসনীয়। এর মাধ্যমে ১০ টাকা দিয়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সহজেই তাদের ঈদের পোশাক কিনতে পারছেন। সমাজের বিত্তবানদের এমন উদ্যোগে এগিয়ে আসা উচিত।”

Link copied!