• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ড্রেজারডুবিতে নিখোঁজ ৮ শ্রমিকের বাড়িতে শোকের মাতম


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২, ১১:১৮ এএম
ড্রেজারডুবিতে নিখোঁজ ৮ শ্রমিকের বাড়িতে শোকের মাতম

চট্টগ্রামের মিরসরাইয়ে ড্রেজার ডুবে নিখোঁজ ৮ শ্রমিকের বাড়ি পটুয়াখালীর জৈনকাঠী এলাকায়। চার ভাইসহ একই গ্রামের আটজনের নিখোঁজের হওয়ায় গ্রামজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। আত্মীয়স্বজন হারানো কান্না আর আহাজারিতে ভারী হয়ে গেছে এলাকার বাতাস। আটজনই সৈকত এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের বালু উত্তোলনের ড্রেজার মেশিন সৈকত-২-এর শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

নিখোঁজ শ্রমিকরা হলেন শাহিন মোল্লা (৩৮), তার ছোট ভাই ইমাম মোল্লা (৩২), তাদের চাচাতো ভাই মাহমুদ মোল্লা (৩২) ও তারেক মোল্লা (২২) এবং প্রতিবেশী আল-আমিন (২৫), বাসার হাওলাদার (৩৫), জাহিদ ফকির (২৮) ও আলম সরদার (৩২)। তাদের সবার বাড়ি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী ইউনিয়নের চর জৈনকাঠী গ্রামে।

এদের মধ্যে মঙ্গলবার রাত ৯টার দিকে আল-আমিন নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। আল-আমিন পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী ইউনিয়নের চর জৈনকাঠী গ্রামের রহমান ফকিরের ছেলে। বুধবার সকালে আরও ৩ জনের লাশ উদ্ধার হয়।

নিখোঁজ শাহিন মোল্লা ও ইমাম মোল্লার মা হাসিনা বেগম বলেন, “আমার ছেলেরা দীর্ঘদিন ধরে চট্টগ্রামের মিরসরাইয়ে ওই ট্রেজারের শ্রমিক হিসেবে কাজ করত। কোরবানির আগে বাড়িতে এসেছিল তারা। কোরবানির দুই দিন পরে বড় ছেলে শাহিন মিরসরাই চলে যায়। বাড়ির কাজকর্ম সম্পন্ন করে এক মাস পরে ছোট ছেলে ইমাম ওই ড্রেজারের কাজে যায়। আজ সকালে আমার দুই ছেলে নিখোঁজের হওয়ার খবর পেয়েছি।”

জৈনকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মাদ সৈয়দ মহসিন জানান, ঘটনাটি খুবই দুঃখজনক ও মর্মান্তিক। তাদের মরদেহগুলো উদ্ধার করে বাড়িতে আনার জন্য উদ্যোগ নেওয়া উচিত।

Link copied!