• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের অনেকেই কানে শুনছেন না


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৬:০৯ পিএম
সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের অনেকেই কানে শুনছেন না

সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের অধিকাংশই শ্রবণজনিত সমস্যা দেখা দিয়েছে।

রোববার (৫ মার্চ) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে কয়েকজন আহত ও কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

জানা গেছে, শনিবার (৪ মার্চ) বিকেলে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় ভয়াবহ বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। এদের মধ্যে মো. মাসুদ ও প্রভেষ নামে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তারা আইসিইউতে চিকিৎসাধীন। আহতরা বেশিরভাগই বধির হতে চলেছেন।  

২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রিপন মারাক। তিনি সীমা অক্সিজেন প্লান্টে অপারেটর হিসেবে কাজ করেন। বিস্ফোরণের বিকট শব্দে তার ডান কান ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই কানে তিনি কিছুই শুনছেন না। তিনি বলেন, বিস্ফোরণের বিকট শব্দে কান ক্ষতিগ্রস্ত হয়েছে। বাম কানে অল্প শুনতে পেলেও, ডান কানে কোনোকিছু শুনা যাচ্ছে না।  

অক্সিজেন প্ল্যান্টের প্রধান হিসাবরক্ষক নওশাদ সেলিমেরও কানে সমস্যা দেখা দিয়েছে। তিনি বলেন, “বিস্ফোরণের পর অফিসে থাকা কাচ ভেঙে পড়ে। এ সময় মাথায় ও মুখে আঘাতপ্রাপ্ত হই। কানেও কম শুনছি “

২৬ নম্বর ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক ডা. মো. ফিরোজ বলেন, “বিস্ফোরণের শব্দে অনেকের কানে সমস্যা দেখা দিচ্ছে। তবে আমরা এখন মেজর সমস্যাগুলো নিয়ে কাজ করছি। পরে কানের চিকিৎসা শুরু হবে।”

Link copied!