• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

তাঁত ব্যবসায়ী হত্যার প্রধান আসামি গ্রেপ্তার


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০২:০৮ পিএম
তাঁত ব্যবসায়ী হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের ধোপাঘাটা গ্রামে তাঁত ব্যবসায়ী ইলিয়াস হোসেন হত্যার প্রধান আসামি বাবলু ব্যাপারীকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় পাবনার র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার তৌহিদুল মবিন খান।

গ্রেপ্তার বাবলু সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের জালালপুর নতুনপাড়া গ্রামের মৃত মুছা ব্যাপারীর ছেলে।

তৌহিদুল মবিন খান জানান, গত ৩১ জুলাই ধোপাঘাটা গ্রামের ক্ষেতের পাশ থেকে ইলিয়াস হোসেনের মরদেহ পাওয়া যায়। ইলিয়াসের মাথা ও ঘাড় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করা হয় এবং তার দুই পা হাঁটু থেকে বিচ্ছিন্ন করার মাধ্যমে মৃত্যু নিশ্চিত করা হয়। এ ঘটনায় ১ আগস্ট সদর থানায় একটি মামলার পর বিষয়টি নিয়ে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব।

এরই ধারাবাহিকতায় বুধবার (৯ আগস্ট) বিকেলে জেলার সাঁথিয়া উপজেলার চৌবাড়ীয়া গ্রাম থেকে মামলার প্রধান আসামি বাবলু ব্যাপারীকে গ্রেপ্তার করা হয়।

হত্যার কারণ সম্পর্কে র‌্যাব জানায়, ৯ জুলাই জালালপুর বাজারে একটি জিন্স প্যান্ট কেনাবেচাকে কেন্দ্র করে ইলিয়াস ও বাবলুর মধ্যে কথা কাটাকাটি আর হাতাহাতি হয়। এর জেরে এ হত্যাকাণ্ড ঘটে।

র‌্যাব জানায়, গ্রেপ্তার বাবলুর বিরুদ্ধে ২০১৮ সালে আতাইকুলা থানায় একটি হত্যা মামলাসহ কয়েকটি মামলা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে সদর থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়।

Link copied!