• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ছেলের শখের ঘোড়া কোরবানির হাটে বিক্রি করতে এসেছেন কামাল


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৬:২০ পিএম
ছেলের শখের ঘোড়া কোরবানির হাটে বিক্রি করতে এসেছেন কামাল

ছেলের শখ পূরণ করতে কেনা লাল রঙের ঘোড়াটি কোরবানির হাটে বিক্রি করতে এসেছেন বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের ইটবাড়িয়া কদমতলা বৈকালীন বাজার এলাকার বাসিন্দা মো. কামাল হোসেন।

বুধবার (২৮ জুন) বিকেলে বরগুনার আমতলীতে বসেছে বরিশাল বিভাগের বৃহত্তর পশুর হাট। সেখানে ঘোড়া বিক্রি করতে আসেন তিনি।

এখন শেষ মুহূর্তের জমজমাট বেচাকেনা চলছে এই হাটে। তবে অন্যান্য পশু বাদ দিয়ে এখন সবার দৃষ্টি কেড়েছে এই ঘোড়া। ক্রেতা, বিক্রেতা, সাধারণ মানুষ সকলেই ঘোড়াটি দেখতে ভিড় করছেন। অনেকে দামাদামিও করছেন।

জানা যায়, সপ্তম শ্রেণি পড়ুয়া ছেলের শখ পূরণের জন্য ২২ দিন আগে ১২ হাজার টাকায় ঘোড়াটি কিনেছিলেন কামাল। শখের এই ঘোড়ার কেনার পর তার ছেলে নাজমুল লেখাপড়া বাদ দিয়ে ঘোড়া নিয়েই ব্যস্ত থাকে। তাই কামাল তার ঘোড়াটি বিক্রি করতে আমতলীর হাটে নিয়ে এসেছেন।

কামাল হোসেন জানান, এই ঘোড়া বিক্রি না করে তিনি বাড়ি ফিরবেন না। ঘোড়ার দাম হাঁকিয়েছেন ১২ হাজার টাকা। এখন পর্যন্ত ক্রেতারা ৫ হাজার টাকা বলেছেন। আর কিছুক্ষণ অপেক্ষা করার পর যে দাম পাবেন, সেই দামেই তিনি ঘোড়াটি বিক্রি করে দেবেন।

কামাল হোসেনের ছেলে নাজমুল বলেন, “আমার একটা ঘোড়া পালনের শখ ছিল। এ জন্য আব্বু ঘোড়াটি কিনেও দিয়েছিলেন। কিন্তু আমি ঘোড়া পালনের পেছনে সময় দেই বলে আব্বু ঘোড়াটি বিক্রি করে দিচ্ছেন।”

Link copied!