• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, ভুয়া কর্মকর্তা গ্রেপ্তার


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৩:৪৪ পিএম
পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, ভুয়া কর্মকর্তা গ্রেপ্তার

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে জাকির হোসেন (৫৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৪ মার্চ) সকাল ১১টার দিকে তাকে আদালতে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার (২ মার্চ) রাত ৮টার দিকে বগুড়া শহরের সপ্তপদী মার্কেট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জাকির হোসেন বগুড়া জেলার গাবতলী উপজেলার চক সেকেন্দার এলাকার আব্দুস সালামের ছেলে। এ

ডিবি পুলিশ জাকিরের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া নগদ ৩ লাখ টাকা ও এক কনস্টেবল নিয়োগ প্রার্থীর লিখিত পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি জব্দ করে।

পুলিশের দাবি, সংঘবদ্ধ চক্রের মাধ্যমে জাকির পুলিশ কর্মকর্তা সেজে কনস্টেবল নিয়োগে চাকরি দেওয়ার নামে প্রতারণা করতেন।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সোনাতলা উপজেলার আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তির কাছ থেকে পুলিশ কনস্টেবল পদে তার ছেলের চাকরি দেওয়ার নাম করে ৫ লাখ টাকা ও ১৪ লাখ টাকার চেক হাতিয়ে নেয় একটি প্রতারক চক্র। তিনি প্রতারণা বুঝতে পেরে থানায় তিনজনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার দুপুরে বগুড়া সদর থানায় মামলা করেন। পরে অভিযান চালিয়ে ওইদিন রাতেই জাকির হোসেনকে গ্রেপ্তার করা হয়। তবে প্রতারক চক্রের অন্য দুই সদস্য আব্দুর রাজ্জাক ও সানাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তাদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

পুলিশ জানায়, জাকির হোসেন তার সহযোগী আব্দুর রাজ্জাক ও সানাকে নিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা সেজে নিয়োগ প্রার্থীদের থেকে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলেন।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ পরিদর্শক সাইহান ওলিউল্লাহ জানান, গ্রেপ্তার জাকিরের বিরুদ্ধে সদর থানায় প্রতারণার মামলা হয়েছে। শুক্রবার সকালে জাকিরকে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলায় অভিযুক্ত বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Link copied!