• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বিদেশি ইশারায় ক্ষমতায় যাওয়া যায় না : কবির বিন আনোয়ার


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৩:১২ পিএম
বিদেশি ইশারায় ক্ষমতায় যাওয়া যায় না : কবির বিন আনোয়ার

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেছেন, “বিএনপি জনগণের কাছে না গিয়ে বিদেশি প্রভুদের কাছে ধরনা দিচ্ছে। এ দেশে বিদেশি ইশারায় ক্ষমতায় যাওয়া যায় না।”

শনিবার (২৬ আগস্ট) সকালে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্মার্ট কর্নার উদ্বোধন ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কবির বিন আনোয়ার বলেন, জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের কাছে ধরনা দিচ্ছে। তবে বিদেশি ইশারায় এ দেশে ক্ষমতায় যাওয়া যায় না। বিদেশি প্রভুরা তাদের ক্ষমতায় আনতে পারবে না। ক্ষমতায় আসতে হলে জনগণের কাছে যেতে হবে, জনগণের ভালোবাসা আদায় করতে হবে।

আনোয়ার বলেন, আগামী নির্বাচন দেশের সংবিধান অনুযায়ী পরিচালনা করা হবে, স্বচ্ছতার সঙ্গে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন করে জনগণকে সঙ্গে নিয়ে সরকার গঠনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন সৃষ্টি হয়েছে, সেই উন্নয়ন অব্যাহত রাখা হবে।

তিনি বলেন, “দেশের মানুষ আওয়ামী লীগকে ভালোবাসে, আওয়ামী লীগকে সমর্থন করে, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বাস করে। আগামী জাতীয় নির্বাচনে উৎসবমুখর পরিবেশে আমরা ভোটের দিন ভোট দেব। কে নির্বাচনে এলো, কে এলো না, সেটি আমাদের দেখার বিষয় না।”

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, “নির্বাচনে আমাদের ভোটারদের কাছে উন্নয়নের বার্তা নিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন হয়েছে, আমি বিশ্বাস করি যদি ভোটারদের সেই উন্নয়নের চিত্র তুলে ধরতে পারি আমরা অবশ্যই রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে পারব।”

সাবেক মন্ত্রিপরিষদ সচিব বলেন, “আমরা ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণেই দেশের মানুষ ভালো আছে। আমাদের প্রধান কাজ হচ্ছে শেখ হাসিনার উন্নয়ন জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া। তাই আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জনসাধারণকে জানাতে হবে, শেখ হাসিনাই একমাত্র নেতা, যিনি কথা দিলে কথা রাখেন। তিনি যা বলেন, তা করে দেখান। আমাদের অর্জনগুলো দেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে হবে। সে লক্ষ্য নিয়েই আমদের মাঠে কাজ করতে হবে।”

এ সময় নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতা-কর্মীদের সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না, হুমায়ুন কবির পাটোয়ারী, সৈয়দ সাইফুল হাসান পলাশ প্রমুখ। 

Link copied!