• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

পথে পথে ঘুরে সেহরি খাওয়াবে ফুড ব্যাংকিং টিম


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৩:৪৯ পিএম
পথে পথে ঘুরে সেহরি খাওয়াবে ফুড ব্যাংকিং টিম

প্রতিবারের মতো এবারও রমজানে সেহরি বিতরণ করবে ফুড ব্যাংকিং টিম সিলেট। প্রতিষ্ঠার পর থেকে পবিত্র রমজান মাসে রাস্তার ফুটপাত ও যাত্রী ছাউনিতে থাকা অসহায় হতদরিদ্র মানুষের মধ্যে সেহরি বিতরণ করে আসছেন টিমের সদস্যরা। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। মাসজুড়ে চলবে সেহরি বিতরণ কার্যক্রম।

‘ডাস্টবিনে নয়, অসহায় মানুষের মুখে অন্ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৭ সাল থেকে কাজ করে যাচ্ছে ফুড ব্যাংকিং টিম সিলেট। খাদ্য অপচয় রোধে সচেতনতা সৃষ্টি ও সমাজের অবহেলিত মানুষের আহার নিশ্চিতের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে তারা। ১০ জন অ্যাডমিন দ্বারা পরিচালিত সংগঠনটি সিলেট শহরের যেকোনো ধরণের অনুষ্ঠানের খাবার অবশিষ্ট রয়ে গেলে তা সংগ্রহ করে পৌঁছে দেয় রাস্তার ধারে পড়ে থাকা অসহায় মানুষের হাতে। কখনও আবার কোনো এতিমখানায় পৌঁছে দেওয়া হয় এসব খাবার।

সংগঠনের অন্যতম অ্যাডমিন মাসুদুর রহমান মাসুদ জানান, ফুড ব্যাংকিং টিম অসহায় সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করে আসছে। সাধারণ মানুষকে খাদ্য অপচয় রোধে সচেতনতামূলক বিভিন্ন ক্যাম্পেইনের মাধ্যমে উদ্বুদ্ধ করে আসছে। এরই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাসে প্রতিবছরের মতো সেহরি বিতরণ করা হবে। পুরো মাসজুড়ে চলবে সেহরি বিতরণ।

মাসুদুর রহমান মাসুদ আরও বলেন, “রমজান মাসের রাতে ফুটপাত ও ছাউনির নিচে থাকা মানুষ অসহায় হয়ে পড়েন। দোকানপাট বন্ধ থাকায় এবং রাস্তাঘাটে মানুষ না থাকায় তারা অনেকটা দুর্বিষহ অবস্থায় পড়ে যান। অনেক সময় না খেয়ে অনেকে রোজা রাখেন। তাদের মুখে একটু হলেও তৃপ্তির হাসি ফোটাতে আমাদের এ আয়োজন।”
 

Link copied!