• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মাছ ধরা ট্রলারে ডাকাতি: ৯ জেলে নিখোঁজ


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৫:১৮ পিএম
মাছ ধরা ট্রলারে ডাকাতি: ৯ জেলে নিখোঁজ

বঙ্গোপসাগরে এফবি ভাই ভাই নামের একটি মাছ ধরা ট্রলারে ডাকাতির ঘটনায় এখনো ৯ জেলে নিখোঁজ রয়েছেন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকে নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান পরিচালনা করছেন র‌্যাব-৮, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

জানা গেছে, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে বরগুনার পাথরঘাটা থেকে ৯০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে একটি মাছ ধরা ট্রলারে হামলা চালায় ২৫ থেকে ৩০ জনের একটি জলদস্যু বাহিনী। এ সময় ওই ট্রলারে ১৮ জেলের ওপর এলোপাথাড়ি গুলি করে ও কুপিয়ে গুরুতর জখম করে। তখন দিশেহারা হয়ে ৯ জেলে সাগরে ঝাঁপিয়ে পড়ে নিখোঁজ হন।

নিখোঁজ জেলেরা হলেন কাইউম জোমাদ্দার (৩৫), ইয়াছিন জোমাদ্দার (৩২), আবুল কালাম (৫৮), শফিকুল মাঝি (৩৫), খাইরুল ইসলাম (৪০), আবদুল আলীম (৫৫), ফরিদ (৩৮), আবদুল হাই (৪০)। অপর জেলের নাম জানা যায়নি।

র‌্যাব-৮ পটুয়াখালী কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার তুহিন রেজা বলেন, “কোস্টগার্ডের সঙ্গে আমাদের একটা টিম সাগরে উদ্ধার অভিযানে কাজ করছে। অপর একটি টিম তথ্য প্রযুক্তির মাধ্যমেও কাজ করছে।”

তুহিন রেজা আরও জানান, শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফিরে আসা আহত ৯ জেলেকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় রাতেই উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে।”

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, “ফিরে আসা জেলেদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে ছয়জনকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। বাকি তিনজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে।”

Link copied!