• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

সাতক্ষীরায় বিভিন্ন প্রজাতির আম প্রদর্শনী


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৩:৪০ পিএম
সাতক্ষীরায় বিভিন্ন প্রজাতির আম প্রদর্শনী

সাতক্ষীরার সুস্বাদু আম বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হিমসাগর, ন্যাংড়া, গোবিন্দভোগ, আম্রপালি ও স্থানীয় জাতসহ মোট ৩৩ প্রজাতির আমের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ মে) সকাল ১০টায় জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এই প্রদর্শনীর আয়োজন করা হয়। সাতক্ষীরা কালেক্টরেট পার্কে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ির উপপরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এ সময় সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক এ কে এম শফিউল আজম, সদর উপজেলা নির্বহী কর্মকর্তা ফাতেমা-তুজ জোহরা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মনির হোসেন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা সহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, “সাতক্ষীরার আম একটি ব্র্যান্ড। যেহেতু সাতক্ষীরার আম দেশের অন্য যেকোনো জেলা থেকে আগে পাকে, সেকারণে দেশে ও বিদেশে এখানকার আমের ব্যাপক চাহিদা রয়েছে। তাই সাতক্ষীরার বিষমুক্ত আম স্থানীয় চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন জেলা ও বিদেশে রপ্তানি করার লক্ষ্যে সকলকে যার যার জায়গা থেকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে কৃষি বিভাগ ও চাষিদের সতর্ক থাকতে হবে আমের গুনগত মান ঠিক রাখার জন্য। তাহলে সাতক্ষীরার আমের যে সুনাম বিশ্বজুড়ে তৈরি হয়েছে, সেটি অক্ষুণ্ণ থাকবে।”

Link copied!