• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘দুরন্তকে মাথা ও বুকে আঘাত করে হত্যা করা হয়েছে’


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২, ০৫:০৩ পিএম
‘দুরন্তকে মাথা ও বুকে আঘাত করে হত্যা করা হয়েছে’

বুড়িগঙ্গা নদীর দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ভাসমান অবস্থায় উদ্ধার সাবেক ছাত্রলীগ নেতা দুরন্ত বিপ্লবকে (৫১) মাথায় ও বুকে আঘাত করে হত্যা করা হয়েছে। তার লাশের ময়নাতদন্তের পর এ তথ্য জানিয়েছেন চিকিৎসক মফিজ উদ্দিন।

রোববার (১৩ নভেম্বর) নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত হয়।

চিকিৎসক মফিজ উদ্দিন বলেন, “লাশের মাথার পেছন দিকে আঘাতের গভীর ক্ষতচিহ্ন পাওয়া গেছে। এছাড়া বুকের দুই পাশেও আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মাথার পেছনে ভারি কোনো বস্তু দিয়ে আঘাতের পর ধস্তাধস্তির একপর্যায়ে তার মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের ফাইনাল রিপোর্ট পাওয়ার পর আরও নিশ্চিত করে বলা যাবে। বাকিটা পুলিশ বা অন্যান্য তদন্ত সংস্থা তদন্ত করে বের করবে। প্রাথমিকভাবে বলা যায়, এটি হত্যাকাণ্ড।”

ময়নাতদন্তের পর নিহত দুরন্ত বিপ্লবের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয় বলেও জানান চিকিৎসক।

দুরন্তের ভাই দুর্জয় বিপ্লব বলেন, “৭ নভেম্বর সন্ধ্যায় কেরানীগঞ্জের ভাড়া বাসা থেকে মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির বাসায় যাওয়ার পথে নিখোঁজ হন ভাই। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে ৯ নভেম্বর আমরা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি।“

দুর্জয় বিপ্লব জানান, চার বছর আগে তার ভাই বন্ধুদের সঙ্গে দক্ষিণ কেরানীগঞ্জে একটি কৃষি খামার করেছিলেন। কী কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে জানতে চাইলে তিনি বলেন, “এটা পুলিশ উদঘাটন করবে। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন ভাইকে হত্যা করা হয়েছে। এখন পুলিশের কাজ কারা, কেন, কী কারণে ভাইকে হত্যা করেছে, তা খুঁজে বের করা।”

এর আগে, শনিবার (১২ নভেম্বর) বিকালে দুরন্ত বিপ্লবের লাশ উদ্ধার করা হয়। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির কৃষি ও সমবায়বিষয়ক সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তার বাড়ি নেত্রকোনার পূর্বধলা থানার ইলাশপুর গ্রামে। তিনি কেরানীগঞ্জে ভাড়া বাসায় থাকতেন।

পাগলা নৌ-ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) শাহজাহান আলী গণমাধ্যমকে বলেন, “শনিবার দুপুর আড়াইটার দিকে নদীর তীরে লাশ দেখতে পেয়ে লোকজন পুলিশকে খবর দেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এরপর রাত ১২টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় লাশের ছবি দেখে সেটি নিখোঁজ দুরন্ত বিপ্লবের বলে শনাক্ত করেন তার ছোট বোন শাশ্বতী বিপ্লব।”

Link copied!