• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

আগুন প্রতিরোধে মার্কেটে পাহারাদার বসাচ্ছেন ডিসি


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ০৭:৩৪ পিএম
আগুন প্রতিরোধে মার্কেটে পাহারাদার বসাচ্ছেন ডিসি

আগুন প্রতিরোধে মার্কেটগুলোতে পাহারাদার বসানোর নির্দেশ দিয়েছেন খুলনার জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফীন। তিনি বলেছেন, “যে কোনো ধরনের আগুন প্রতিরোধে মার্কেটগুলোয় পাহারার ব্যবস্থা করতে হবে।”

রোববার (১৬ এপ্রিল) দুপুরে জেলার উন্নয়ন সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসক এসব কথা বলেন।

খন্দকার ইয়াসির আরেফীন বলেন, “তীব্র গরমে স্বাস্থ্যঝুঁকি থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। জাকাতের কিছু অংশ সরকারি জাকাত ফান্ডে প্রদান করার জন্য জাকাত প্রদানকারীদের উৎসাহ দেওয়া প্রয়োজন।”

সভায় সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, “প্রচণ্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত হচ্ছে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে না যাওয়াই ভালো। রোজা রেখে ইফতার ও সাহরিতে পর্যাপ্ত পানি পান করতে হবে এবং ভাজাপোড়া খাবার পরিহার করতে হবে। শরীর ঠান্ডা রাখতে দিনে কয়েকবার ভেজা কাপড় দিয়ে সারা শরীর মুছে ফেলতে হবে। হিট স্ট্রোক থেকে বাঁচতে ঠান্ডা পরিবেশে থাকার চেষ্টা করতে হবে।”

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সুশান্ত সরকার বলেন, “সবাই যেন আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারে সে জন্য আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। দেশের বিভিন্ন স্থানে বর্তমান সময়ে ঘটে যাওয়া অগ্নিকাণ্ডের ঘটনাগুলো হালকাভাবে নেওয়ার মতো নয়। হাট-বাজার ও মার্কেটগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মার্কেট সংশ্লিষ্টদেরও কাজ করতে হবে।”

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এম এম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মণ্ডল, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, সরকারি দপ্তরের কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির সদস্যরা। 

Link copied!