• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ড্যাফোডিল শিক্ষার্থীদের সঙ্গে লেগুনাচালক ও স্থানীয়দের সংঘর্ষ


সাভার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৮:২০ এএম
ড্যাফোডিল শিক্ষার্থীদের সঙ্গে লেগুনাচালক ও স্থানীয়দের সংঘর্ষ

সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে লেগুনার চালক-সহকারী ও স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের ৭-৮ জন শিক্ষার্থী ও ২ পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার (১৩ মার্চ) রাতে সাভারের চারাবাগ এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে লেগুনাচালক ও  এলাকাবাসীর থেমে থেমে কয়েক দফায় সংঘর্ষ হয়।

স্থানীয়রা জানান, সোমবার সন্ধ্যায় দুই শিক্ষার্থী মোটরসাইকেল করে ব্রাহ্মণবাড়িয়ায় দিকে যাচ্ছিলেন। এ সময় একটি লেগুনার সঙ্গে ওই শিক্ষার্থীদের মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে শিক্ষার্থী ও লেগুনা চালকের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে শিক্ষার্থীরা ক্যাম্পাস গিয়ে আরও শিক্ষার্থীদের ডেকে নিয়ে আসেন। এ সময় লেগুনা চালকের পক্ষ নিয়ে স্থানীয়রা শিক্ষার্থীদের ধাওয়া দেয়। এরপর শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে আরও শিক্ষার্থীদের ডেকে নিয়ে দোকান-পাট ভাঙচুর করেন।

আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হোসেন আলী জানান, ড্যাফোডিল ইউনিভারসিটি শিক্ষার্থীদের সঙ্গে লেগুনা শ্রমিকদের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে স্থানীয়রা লেগুনাচালকের পক্ষ নিয়ে শিক্ষার্থীদের ধাওয়া করেন। পরে আবার শিক্ষার্থীরা লেগুনাচালক ও স্থানীদের ধাওয়া করেন। এ সময় উত্তেজিত শিক্ষার্থীরা দোকানে ভাঙচুর চালায়।

এ বিষয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির পাবলিক রিলেশনশিপ অফিসার কাজল বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে লেগুনা চাপা দেওয়ার চেষ্টা করে। পরে শিক্ষার্থীরা উত্তেজিত হলে পরিস্থিতি অস্বাভাবিক হয়ে ওঠে।”

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, লেগুনাচালক ও স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছিল। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

Link copied!