• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

কক্সবাজারে দুই আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০৬:৪৫ পিএম
কক্সবাজারে দুই আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল
নির্বাচন কমিশন ভবন। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার- ৩ (সদর, রামু ও ঈদগাঁও) এবং কক্সবাজার- ৪ (উখিয়া-টেকনাফ) আসনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে এই দুই আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে রির্টানিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান এ ঘোষণা দেন।

তিনি জানান, কক্সবাজার-৩ আসনে ছয়জন প্রার্থীর মধ্যে চারজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া একজনের মনোনয়নপত্র বাতিল এবং একজনের স্থগিত করা হয়েছে।

যাদের মনোনয়নপত্র বৈধ

আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জাতীয় পার্টির মোহাম্মদ তারেক, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন এবং বাংলাদেশ ন্যাশানালিস্ট ফ্রন্টের মোহাম্মদ ইব্রাহিম।

এ ছাড়া এই আসনে ন্যাশনাল আওয়ামী পার্টির প্রার্থী শামীম আহসান এবং স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল মজিদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

কক্সবাজার-৪ আসনে নয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে ছয়জনের মনোনয়নপত্র বৈধ এবং তিনজনের বাতিল হয়েছে।

যাদের মনোনয়নপত্র বৈধ

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ফরিদ আলম, জাতীয় পার্টির নুরুল আমিন সিকদার ভুট্টো, তৃনমূল বিএনপির মুজিবুল হক মুজিব, ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ওসমান গনি চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের মো. ইসমাইল।

এছাড়া এই আসনে স্বতন্ত্র প্রার্থী টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল বশর, কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর এবং সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে পিতা দাবি করে আদালতে করা মামলার বাদী মো. ইসহাকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এর আগে রোববার (৩ ডিসেম্বর) প্রথম ধাপে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এতে কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালাহ উদ্দীন আহমদসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসনে ১৩ জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া কক্সবাজার-২ আসনে সাতজন প্রার্থীর প্রত্যেকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

Link copied!