• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
রাজশাহী-৫

‘ঈগল’ প্রতীককে ‘কাউয়া, বাদুড়’ বললেন নৌকার প্রার্থী


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০৬:৩৬ পিএম
‘ঈগল’ প্রতীককে ‘কাউয়া, বাদুড়’ বললেন নৌকার প্রার্থী
‘ঈগল’ প্রতীককে ‘কাউয়া, বাদুড়’ বললেন নৌকার প্রার্থী

রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীককে কাউয়া, বাদুড় বলে ব্যঙ্গ করায় নৌকার প্রার্থী আবদুল ওয়াদুদ দারাকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শনিবার (৩০ ডিসেম্বর) ওই আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম মহানগর দায়রা জজ লুনা ফেরদৌস এ নির্দেশ দেন।

একই সঙ্গে শোকজ নোটিশে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন দোষী সাব্যস্ত করা হবে না সেটি জানাতে দারাকে সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিসে বলা হয়, আবদুল ওয়াদুদ দারা নির্বাচনী বিভিন্ন সভা-সমাবেশে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ও তার কর্মীদের উদ্দেশে ভয়ভীতি প্রদর্শন ও হুমকিমূলক বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন। যার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যায়, দারা স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীককে ব্যঙ্গ করে বলেন- ‘কাউয়া ও বাদুড়কে আর মাটিতে নামতে দেওয়া হবে না। যারা কাউয়া আর বাদুড়কে সমর্থন করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। আমি নিজেই জেলার সাধারণ সম্পাদক। কাজেই থানা কিংবা উপজেলা আওয়ামী লীগের পদে থাকা নেতাদের এক খোঁচাতেই পদ থেকে সরিয়ে দিতে পারব। দলীয় গঠনতন্ত্র মোতাবেক শৃঙ্খলা ভঙ্গকারী নেতাদের বিরুদ্ধে আমি ব্যবস্থা নিতে পারব। এ জন্য আমার কাউকে লাগবে না। নৌকার ছায়াতলে না এলে তাদের চিরতরে জন্য নৌকা থেকে নামিয়ে দেওয়া হবে।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে আবদুল ওয়াদুদ দারা বলেন, “প্রচারণায় পক্ষে-বিপক্ষে নানা কথা হয়। কাউকে আহত করার উদ্দেশ্যে বা আচরণবিধি ভঙ্গ হবে এমন কিছু আমি বলতে চাইনি। তবে যেহেতু আমার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে আমি তার লিখিত ব্যাখ্যা দেব।”

Link copied!