• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

যানবাহন বাড়লেও বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে নেই যানজট


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০৬:০৭ পিএম
যানবাহন বাড়লেও  বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে নেই যানজট

নাড়ির টানে প্রিয়জনদের কাছে ফিরতে শুরু করেছেন ঘরমুখো মানুষ। মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা বাড়লেও স্বাভাবিক রয়েছে সিরাজগঞ্জের যানজট আতঙ্কে থাকা ৪৫ কিলোমিটার মহাসড়ক। কোথাও কোনো ধীরগতি বা যানজট নেই। তবে সোমবার (২৬ জুন) সকালের দিকে যানবাহনের চাপ কিছুটা বেশি থাকলেও কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের সার্জেন্ট রনি পোদ্দার বলেন, “মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা বেড়েছে। তবে কোথাও কোনো যানজট বা ধীরগতি নেই। যে তুলনায় যানবাহনের চাপ বাড়ার কথা এখনো সে তুলনায় বাড়েনি। তবে মহাসড়কে কোনো পরিবহন যেন যানজটের সৃষ্টি না করতে পারে সেদিকে খেয়াল রাখা হচ্ছে।”

ঢাকা থেকে ঠাকুরগাঁওগামী হানিফ পরিবহনের সুপারভাইজার হাসান আলী বলেন, “মহাসড়কের এবার এখনও যানজট বা ধীরগতি পাইনি। তবে সেতু পূর্ব পাড়ে টোল আদায়ের কারণে গাড়ি টোল প্লাজার সামনে কিছুটা ধীরগতিতে পড়েছে। পুরো ঈদযাত্রাটা এভাবে চললে যাত্রীদের ও আমাদের পরিবহন শ্রমিকদের যাতায়াতটা নির্বিঘ্ন হবে।”  

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর বলেন, “রাত থেকে মহাসড়কে গাড়ির চাপ কিছুটা বেড়েছে। আজ স্বাভাবিকের চেয়ে কিছু গাড়ি বেশি চলাচল করছে। তবে কোথাও কোনো ধীরগতি বা যানজটের মতো অবস্থা তৈরি হয়নি। এছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা তৎপর রয়েছি।”

জেলার ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, “মহাসড়কে যানবাহন ধীরে ধীরে বাড়ছে। তবে মহাসড়কে চাপ থাকলেও কোনো যানজট বা ধীরগতি নেই। আশা করছি উত্তরবঙ্গের ঘরে ফেরা মানুষের এবারের ঈদযাত্রাও নির্বিঘ্ন হবে। বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে টোল প্লাজার কারনে কিছুটা সমস্যা হচ্ছে। আমরা চেষ্টা করছি টোল প্লাজা ও পূর্ব পাড়ের ট্রাফিক বিভাগের সঙ্গে কথা বলে এই সমস্যাগুলো সমাধান করার। যেন সেই অতিরিক্ত চাপ একবারে এসে সেতু পশ্চিম পাড়ে যানজটের বা ধীরগতির সৃষ্টি করতে না পারে।”  

Link copied!