• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বঙ্গোপসাগরে আগ্নেয়াস্ত্রসহ ৬ জলদস্যু আটক


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪, ০৩:৫২ পিএম
বঙ্গোপসাগরে আগ্নেয়াস্ত্রসহ ৬ জলদস্যু আটক
আটক জলদস্যু দলের সদস্যরা। ছবি : প্রতিনিধি

কক্সবাজারের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ জলদস্যু দলের সর্দারসহ ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব-১৫। এ সময় জেলেদের কাছ থেকে লুট হওয়া বিপুল পরিমাণ মাছ ও জাল জব্দ করা হয়।

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১৫ এর অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন।

এর আগে, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতে অভিযান চালিয়ে বাকখালী নদীর মোহনা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন কুতুবদিয়া লেমশিখালী ইউনিয়নের মাহমুদ উল্লাহর ছেলে মো. বাদশা (২৭), সিকদারপাড়া এলাকার মো. ইউনুসের ছেলে মো. রাফি (১৯), রহিম উল্লাহর ছেলে মো. মাহরুফ ইসলাম (২২) দক্ষিণ ধুরুম ইউনিয়নের জুলেখাবিবির পাড়া এলাকার মো. ইসমাইলের ছেলে রায়হান উদ্দিন (২২), পেচাঁরপাড়া এলাকার মৃত কবির আহমেদের ছেলে এরশাদুল ইসলাম (২০) ও চট্টগ্রাম ইপিজেড এলাকার মো. আবু বক্করের ছেলে মো. আল আমিন (২৫)।

র‌্যাবের অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন জানান, সোমবার (২২ জানুয়ারি) মহেশখালী থানাধীন কুতুবজুম এলাকার বাসিন্দা মৎস্য ব্যবসায়ী মো. বেলাল হোসেন তাদের কাছে একটি অভিযোগ করেন। 

আগের দিন বিকেলে বঙ্গোপসাগরে বাঁকখালী নদীর মোহনার অদূরে তার মালিকানাধীন ইঞ্জিনচালিত মাছ ধরার ট্রলারে ১০-১২ জন অস্ত্রধারী জলদস্যু হামলা চালায়। বেলাল হোসেনের ট্রলারে থাকা মাছ, মাছ ধরার জাল, বোটের ইঞ্জিনের মালামাল, তেল ইত্যাদি লুট করে নিয়ে যায় তারা। 

এমন অভিযোগের প্রেক্ষিতে র‌্যাবের একটি দল বঙ্গোপসাগরে অভিযান শুরু করে র‌্যাব। এরপর বৃহস্পতিবার রাতে বাঁকখালী নদীর মোহনায় একটি ইঞ্জিনচালিত ট্রলারে থাকা লোকজনকে সন্দেহ হয়। র‌্যাবের দল ট্রলারটির গতিরোধের চেষ্টা করে। এ সময় ওই ট্রলারে থাকা জলদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি করে। এক পর্যায়ে ৫-৬ জন জলদস্যু সাগরে লাফিয়ে পালিয়ে যায়। 

পরে ট্রলারে থাকা বাদশাসহ ৬ জনকে আটক করে র‌্যাব। এ সময় লুট হওয়া মাছ ও জাল এবং ৩টি দেশীয় তৈরি এলজি, ১৪টি কার্তুজ, ৩টি ধারাল দা, ২টি স্মার্ট ফোন এবং ৮টি বাটন ফোন জব্দ করা হয়।

আটক ও পলাতক জলদস্যুদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া প্রক্রিয়াধীন বলে র‌্যাবের এ কর্মকর্তা জানান।

Link copied!