• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টাঙ্গুয়ার হাওরে বুয়েটের ৩৪ শিক্ষার্থী আটক, সন্ত্রাসবিরোধী আইনে মামলা


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৫:৪১ পিএম
টাঙ্গুয়ার হাওরে বুয়েটের ৩৪ শিক্ষার্থী আটক, সন্ত্রাসবিরোধী আইনে মামলা

টাঙ্গুয়ার হাওরে বেড়াতে আসা বুয়েটের ৩৪ শিক্ষার্থী ও নৌকার চালকসহ ৩৬ জনকে আটক করা হয়েছে। সোমবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৪টায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে আদালতে পাঠায় পুলিশ।

এর আগে রোববার (৩০ জুলাই) বিকেল ৪টায় তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন নতুন বাজার (ডাম্পের বাজার) পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাদের নৌকাসহ আটক করে তাহিরপুর থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকা ঘাট থেকে রোববার সকাল ৭টায় একটি নৌকায় করে বুয়েটের ৩৪ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরের ঘুরতে যান। পরে দুপুরের দিকে পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাহিরপুরের নতুন বাজারের সামনে নৌকাটি এলে পুলিশের দুটি স্পিডবোট পর্যটকবাহী নৌকাটি থামিয়ে চালক আহাদুল মিয়া, মুহাদ্দিস মিয়াসহ বুয়েটের ৩৪ শিক্ষার্থীসহ মোট ৩৬ জনকে আটক করে তাহিরপুর থানায় নিয়ে যায়।

সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ জানান, রোববার বিকেলে পুলিশ খবর পায় টাঙ্গুয়ার হাওরে পর্যটক হিসেবে আসা ৩৪ জনের একটি দল সরকারবিরোধী নাশকতার পরিকল্পনা করছে। পরে সন্ধ্যায় হাওরের পাটলাই নদীর পাড়ের দুধের আওটা এলাকা থেকে তাদের আটক করে পুলিশ। আটক ব্যক্তিরা সবাই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

আবু সাঈদ, সোমবার (৩১ জুলাই) তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। এসআই রাশেদুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেছেন।

Link copied!