• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
বঙ্গবন্ধু টানেল উদ্বোধন

২৮ অক্টোবর চট্টগ্রামের যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০৫:৩০ পিএম
২৮ অক্টোবর চট্টগ্রামের যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে

চট্টগ্রামের কর্ণফুলী তলদেশে নির্মিত দেশের প্রথম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ উদ্বোধনের মধ্যে দিয়ে দেশের যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্ত উন্মোচিত হতে যাচ্ছে। শনিবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই টানেলের উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তা নিশ্চিত করতে নগরীর কিছু কিছু সড়কে গাড়ি চলাচলের বিষয়ে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে সিএমপির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (২৭ অক্টোবর) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কেউ সি-বিচ এলাকায় প্রবেশ করতে পারবে না। একই সঙ্গে শনিবার (২৮ অক্টোবর) ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিমেন্ট ক্রসিং-কাঠগড় হয়ে সি-বিচ বা এয়ারপোর্ট এলাকায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এয়ারপোর্টগামী সকলকে সিমেন্ট ক্রসিং থেকে বাম দিকে মোড় নিয়ে বোটক্লাব হয়ে যাতায়াত করতে বলা হয়েছে। বিমান বন্দর মোড় ক্রস করে বাটারফ্লাই পার্ক হয়ে টানেল ও সি-বিচ এলাকাও বন্ধ থাকবে। এছাড়া ফৌজদারহাট আউটার লিংক রোডে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।

সর্বসাধারণের সুবিধার্থে বন্দরগামী যানবাহন আউটার লিংক রোড পরিহার করে সিটি গেইট-একে খান-সাগরিকা রোড ক্রসিং- বড়পুল- নিমতলা হয়ে চলাচল করবে।

Link copied!