• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণে নিহত ২


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ৫, ২০২৩, ০৯:৫৩ এএম
নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণে নিহত ২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণের ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন আরও পাঁচজন।

বৃহস্পতিবার (৪ মে) বিকেল ৪টার দিকে উপজেলার গাউছিয়া সাউঘাট এলাকার ‘আরআইসিএল স্টিল মিলে’ লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণ হয়।

দগ্ধরা হলেন মো. জুয়েল (২৫), গোলাম রব্বানি রাব্বি (৩৫), ইব্রাহিম (৩৫), নিয়ন (২০) ও আলমগীর (৩৩)।

বিস্ফোরণে গলিত তরল লোহা শ্রমিকদের ওপর ছিটকে পড়লে গুরুতর দগ্ধ হন সাতজন। হাসপাতালে নেওয়ার পথেই মারা যান শংকর (৪০) নামে একজন। পরে চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান ইলিয়াস আলী (৩৫) নামের আরও একজন।

চিকিৎসকের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া। তিনি জানান, ইলিয়াসের শরীরের ৯৮ শতাংশ দগ্ধ হয়েছিল। রাতে তার মৃত্যু হয়। মরদেহ মর্গে রাখা হয়েছে।

এদিকে ইলিয়াসের বড় ভাই মো. আল-আমিন হোসেন জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জের ইটনা উপজেলায়। তিনি স্ত্রী স্বর্ণা আক্তার ও এক মেয়েসহ পরিবার নিয়ে নারায়ণগঞ্জের পাগলা মধ্য রসূলপুর থাকতেন।

কারখানাটির সুপারভাইজার হারুন উর রশিদ জানান, তারা কারখানায় ভাট্টিতে লোহা গলানোর কাজ করছিলেন। ভাট্টির আশপাশে ১৫-১৬ জন শ্রমিকে ছিলেন। হঠাৎ করেই সেখানে বিস্ফোরণ হয়ে গলিত লোহা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তারা দগ্ধ হন। উদ্ধার করে তাদের সঙ্গে সঙ্গে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, দগ্ধ বাকি ৫ জনের সবার অবস্থায়ই আশঙ্কাজনক। এদের মধ্যে জুয়েলের শরীরের ৯৭ শতাংশ পুড়ে গেছে। এছাড়া রাব্বির ৯৫, ইব্রাহিমের ২৮, নিয়নের ৯৫ ও আলমগীরের শরীরের ৯০ শতাংশ দগ্ধ হয়েছে।

Link copied!