• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

সিলেটে আরও ১৭ মৃত্যু, শনাক্তে নতুন রেকর্ড


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ০২:৪৭ পিএম
সিলেটে আরও ১৭ মৃত্যু, শনাক্তে নতুন রেকর্ড

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪ জনই সিলেট জেলার বাসিন্দা। আর অপর ৩ জন মৌলভীবাজারের বাসিন্দা।

একই সময়ে করোনা শনাক্তের সকল রেকর্ড অতিক্রম করে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৮০২ জন। এর আগে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল ৭৩৬ জন।

এই সময়ে সিলেট বিভাগের ৪টি জেলা মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১ হাজার ৮৩৩টি। সে হিসেবে শনাক্তের হার ৪৩ দশমিক ৭৫ শতাংশ।

শুক্রবার (৩০ জুলাই) সকালে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হিমাংশু লাল রায় এসব তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের তথ্যমতে, নতুন শনাক্তদের মধ্যে আছেন সিলেট জেলার ৪১৩ জন, সুনামগঞ্জের ১২১, হবিগঞ্জের ৫১ জন, মৌলভীবাজারের ১৬৬ জন এবং সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৫১ জন।

এ নিয়ে সিলেটে বিভাগের চার জেলা মিলিয়ে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ১১৬ জন। তাদের মধ্যে সর্বোচ্চ সিলেট জেলায় ২১ হাজার ২২৫ জন। এছাড়া আছেন সুনামগঞ্জের ৪ হাজার ৫৭৩ জন, হবিগঞ্জের ৪ হাজার ৪৫১ জন, মৌলভীবাজারের ৫ হাজার ৩৬৪ জন এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা ৩ হাজার ২০৩ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮৪ জন। এর মধ্যে সর্বাধিক মৃত্যু সিলেট জেলায় ৫৩৮ জন। আরও আছেন সুনামগঞ্জের ৪৯ জন, হবিগঞ্জের ৩০ জন, মৌলভীবাজারের ৫৯ জন এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৮ জন।

অপরদিকে শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনামুক্ত হয়েছেন ৪১৩ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৭৬ জন।

Link copied!