• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজবাড়ীতে মামলা


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ০৮:০৮ এএম
মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজবাড়ীতে মামলা

জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান‌কে নি‌য়ে কট‌ূক্তি ও মু‌ক্তি‌যুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আল‌মের বিরু‌দ্ধে রাজবাড়ী‌র ১ নম্বর আমলি আদাল‌তে মামলা হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ‘মানবিক বাংলাদেশ’ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার এ মামলাটি করেন।

মামলার বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন বাদীপক্ষের আইনজীবী মে‌হেদী হাসান।

মে‌হেদী হাসান জানান, ‘বঙ্গবন্ধু‌কে নি‌য়ে কট‌ূক্তি, মানহা‌নিকর বক্তব‌্য এবং মু‌ক্তি‌যুদ্ধকে তা‌চ্ছিল্য ও উসকানিমূলক বক্তব‌্য দেওয়ায় শশী আক্তার বাদী হ‌য়ে দুপুরে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আল‌মকে আসামি‌ করে রাজবাড়ীর আদাল‌তে মামলার আবদেন করেন।“

মেহেদী হাসান আরও জানান, সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম‌্যা‌জি‌স্ট্রেট মো. সুমন হো‌সেন বাদীর জবানবন্দি গ্রহণ ক‌রে মামলা‌টি পি‌বিআইকে তদন্তের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন।

এর আগে দুই অভিযোগে অভিযুক্ত গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ। শুক্রবার (১৯ নভেম্বর) সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

গাসিক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে দলীয় পদ স্থগিত রাখাসহ আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন জাহাঙ্গীর।

ঘরোয়া আলোচনায় মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির ভিডিও ফেসবুকে ফাঁসের পর তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে দুই মাস ধরে সেখানে বিক্ষোভ করছে ক্ষমতাসীন দলের একটি অংশ।

Link copied!