• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

‘বিএনপি নতুন করে ষড়যন্ত্র করছে’


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৬:৪৫ পিএম
‘বিএনপি নতুন করে ষড়যন্ত্র করছে’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, “বিএনপি কখনও দেশের জন্য চিন্তা করে না। গত কয়েকদিন থেকে জিনিসপত্রের দাম কিছুটা বেড়ে যাওয়ার ফলে বিএনপি আবারও নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।”

তিনি আরও বলেন, “বিএনপি বিভিন্নভাবে জনগণকে বিভ্রান্ত করার পাঁয়তারা করছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায় বিএনপি ও তার দোসররা।”

আজকের এই শোকাবহ দিনে তাদের এই ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দিতে গত ১৩ বছরের উন্নয়নের চিত্র জনগণের মধ্যে সঠিকভাবে তুলে ধরতে সকল নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে রংপুরের পীরগাছা উপজেলা অডিটরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

টিপু মুনশি আরও বলেন, “বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তাই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সেই স্বপ্নের বাংলাদেশ গড়তে সকলেকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। রাশিয়া ইউক্রেনের যুদ্ধের ফলে আমাদের দেশে আমদানি নির্ভর খাদ্যসহ জ্বালানি তেলের মধ্যে প্রভাব পড়েছে এবং দাম বেড়েছে। এই প্রভাব এবং সংকট এখন প্রায় সব দেশেই।”

ডলারের দাম হঠাৎ বেড়ে যাওয়ার ফলেও পণ্য আমদানিতে মূল্য বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, “এসব এখন আন্তর্জাতিক সমস্যা। এই সমস্যাগুলো নিয়ে বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি করছে।”

তিন দিনের সফরে নিজ সংসদীয় আসন রংপুরের পীরগাছায় এসে বাণিজ্যমন্ত্রী আরও বলেন, “আজকের ২০২২ সালের ১৫ আগস্ট নতুন এক প্রেক্ষাপট সৃষ্টি হয়েছে। দেশের সর্বিক উন্নয়ন অগ্রযাত্রাকে ধ্বংস করতে আবারও বিএনপি ও তার সহযোগী স্বাধীনতা বিরোধী শক্তিরা একজোট হয়েছে। তারা সামনে জাতীয় নির্বাচনকে সামনে রেখে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির দোহাই দিয়ে দেশে একটা অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করতে মরিয়া হয়েছে।”

এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক লিটন, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল প্রমুখ। 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!