• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

নাফ নদীতে ৩ ঘণ্টা ভাসার পর ১০০ যাত্রী উদ্ধার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৯:০৩ পিএম
নাফ নদীতে ৩ ঘণ্টা ভাসার পর ১০০ যাত্রী উদ্ধার

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে সেন্টমার্টিনগামী ১০০ যাত্রীবোঝাই একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে প্রায় ৩ ঘণ্টা ভাসমান ছিল। পরে পুলিশ খবর পেয়ে ১০০ যাত্রীসহ মিয়ানমার জলসীমাঘেঁষা নাফ নদী থেকে ভাসমান অবস্থায় ট্রলারটি উদ্ধার করেন।

শুক্রবার (২৭ আগস্ট) দুপুরের দিকে টেকনাফ পৌরসভার খায়ুকখালী ঘাট থেকে প্রায় শতাধিক যাত্রী নিয়ে হিজবুল বাহার নামে যাত্রীবাহী একটি ট্রলার শতাধিক যাত্রী নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যায়।

ট্রলারটি শাহপরীর দ্বীপের কাছাকাছি পৌঁছার পর হঠাৎ করে ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর ট্রলারটি ভাসতে ভাসতে মিয়ানমার সীমান্তের দিকে যেতে থাকলে যাত্রীরা নিজ নিজ স্বজনের কাছে ফোন দেন। উদ্ধার করার জন্য তাদের আত্মীয়স্বজনরা থানায় ফোন করে সহযোগিতা চাইলে তাৎক্ষণিক শাহপরীর দ্বীপে কর্মরত পুলিশ সদস্যরা যাত্রীবোঝাই ট্রলারটি উদ্ধার করে।

বোট মালিক সমিটির সভাপতি মোহাম্মদ রশিদ জানান, টেকনাফ থেকে দ্বীপে ফেরার পথে যাত্রীবাহী একটি ট্রলার নাফ নদীতে বিকল হয়ে পড়ে। ট্রলারে প্রায় ১০০ জন যাত্রী রয়েছে বলে খবর পেয়েছি। তিন ঘণ্টা সাগরে ভাসার পর তাদের উদ্ধার করেন পুলিশ।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি পানির স্রোতে মিয়ানমার সীমান্তের দিকে চলে যাচ্ছিল। এ সময় পুলিশ  খবর পেয়ে টেকনাফ থেকে আরেকটি ট্রলার নিয়ে তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

Link copied!