• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

টেকনাফে ৬ কোটি ৮৫ লাখ টাকার মাদক জব্দ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২২, ০৪:৫২ পিএম
টেকনাফে ৬ কোটি ৮৫ লাখ টাকার মাদক জব্দ

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর সীমান্ত থেকে ১ কেজি ৭০ গ্রাম  আইস ও ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ মাদকের আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৮৫ লাখ টাকা।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বাজারের পেছনে লবণের মাঠ থেকে শনিবার রাতে মাদকগুলো জব্দ করে বিজিবি। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, “মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের গোপন খবরে ঘটনাস্থলে অভিযান চালানো হয়। একপর্যায়ে মিয়ানমারের জলসীমার শূন্যরেখা অতিক্রম করে দুইজন ব্যক্তিকে আসতে দেখেন বিজিবির সদস্যরা। তখন তাদের থামার জন্য নির্দেশ দেওয়া হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে তারা একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে দিয়ে অন্ধকারের মধ্যে নাফ নদী সাঁতরে দ্রুত মিয়ানমারে পালিয়ে যায়।”

শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরও বলেন, “পাচারকারীদের ফেলে যাওয়া ওই ব্যাগে তল্লাশি করে ১ কেজি ৭০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। এসব মাদকের আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৮৫ লাখ টাকা। জব্দ মাদক বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে। আইনি কার্যক্রম শেষে সেগুলো ধ্বংস করা হবে।”

Link copied!