• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ঝুটের গুদাম পুড়ে ২০ কোটি টাকার ক্ষতি


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১, ০৩:০৭ পিএম
ঝুটের গুদাম পুড়ে ২০ কোটি টাকার ক্ষতি

গাজীপুর মহানগরের পূবাইল থানাধীন মাজুখান এলাকায় ঝুটপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তুলার গোডাউন ও ৫০টি ঝুটের বড় চালান পুড়ে ছাই হয়েছে। ক্ষতিগ্রস্তদের দাবি, এ অগ্নিকাণ্ডের তাদের ২০ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে পূবাইলের মেট্রোপলিটন থানার ৪০ নম্বর ওয়ার্ডের মাঝুখান পূর্বপাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পূবাইল পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানান, বেলা ১১টার দিকে পূবাইলের মেট্রোপলিটন থানার ৪০ নম্বর ওয়ার্ডের মাঝুখান পূর্বপাড়ায় আগুন লাগে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার ইকবাল হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি, উত্তরার দুটি ইউনিট এবং গাজীপুর থেকে আরও তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ১২ বিঘা জমিতে ৭০ মালিক মিলে ‘একতা ঝুট ও ক্ষুদ্র ব্যবসায়ী’ নামক ১৩০ গোডাউন গড়ে তুলেছেন। গার্মেন্টস, টেক্সটাইল ও স্পিনিং মিলের কাপড়ের ঝুট ও তুলা বাছাই করে বিভিন্ন বায়ারের মাধ্যমে দেশের বিভিন্ন কারখানায় পাঠানো হয়। এ ছাড়া ভারতেও রপ্তানি করা হয়।

‘একতা ঝুট ও ক্ষুদ্র ব্যবসায়ী’ সমিতির সহসভাপতি ফারুক হোসেন বলেন, আমাদের ৪০-৫০টি গোডাউন পুড়ে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে।
 

Link copied!