• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

‘আফ্রিকার বিভিন্ন দেশের প্রবাসীদের বোর্ডিং পাস নয়’


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ০৮:৫৭ পিএম
‘আফ্রিকার বিভিন্ন দেশের প্রবাসীদের বোর্ডিং পাস নয়’

আফ্রিকা মহাদেশের বিভিন্ন দেশ থেকে কেউ বাংলাদেশে আসলে তাদের বোর্ডিং পাস দেওয়া হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে সিলেটে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, “আফ্রিকার বিভিন্ন দেশে আমাদের বিমান যায় না, তবে অন্য কোনো এয়ারলাইন্সে সেই দেশগুলো থেকে আসলে তাদেরকে বোর্ডিং পাস দেওয়া হবে না। আর যদি বোর্ডিং পাস দিতেও হয় তাহলে যাদের ডাবল ভ্যাকসিন আছে এবং টেস্ট রিপোর্ট নেগেটিভ তাদেরকে দেওয়া হবে। তবে তাদেরকে অবশ্যই ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।”

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত উল্লেখ করে আব্দুল মোমেন বলেন, “ওমিক্রন আমাদের সমস্যা করতে পারবে না। এছাড়া প্রতিরোধের অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকাসহ আশপাশের দেশগুলোতে যারা আছেন তাদের এখন দেশে না আসতে বা নিরুৎসাহিত করতে সবগুলো মিশনকে বলে দেওয়া হয়েছে।”

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “ভারতের প্রজাতন্ত্র দিবসে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রধান অতিথি হিসেবে যোগদানের বিষয়টি এখনও নিশ্চিত নয়। আগামী ১০ ডিসেম্বর ভারতীয় পররাষ্ট্র সচিব আসবেন। তার সফরের পর এই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।”

এর আগে দুপুরে পররাষ্ট্রমন্ত্রী সংক্ষিপ্ত সফরে বিমানযোগে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। বিকেলে প্রবাসীদের অর্থায়নে ৫ কোটি টাকা ব্যয়ে ১০০ আশ্রয়হীন শিশুর জন্য ‘দ্য গার্ডিয়ান অ্যান্ড অর্ফান ভিলেজ’ স্থাপন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশেনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ক্যাপ ফাউন্ডেশনের সিইও মো. আব্দুল নূর, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ট্রেজারার আলম হাসান রউফ ও অ্যাম্বাসেডর নাজ চৌধুরী প্রমুখ।

Link copied!