• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত-অস্ট্রেলিয়ার শিরোপার লড়াইয়ে বৃষ্টির শঙ্কা কতটুকু?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ১১:২৫ এএম
ভারত-অস্ট্রেলিয়ার শিরোপার লড়াইয়ে বৃষ্টির শঙ্কা কতটুকু?
ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর মহেন্দ্র ক্ষণে এসে পৌঁছেছে। দেড় মাসের লড়াই শেষে এখন শুধুই অপেক্ষা ফাইনালের। কোটি ক্রিকেট ভক্ত চেয়ে আছেন রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও ভারতের ম্যাচের দিকে। বিশ্বকাপ ফাইনালে দর্শকদের উন্মাদনায় জল ঢেলে দিতে পারে বৃষ্টি। তাই ফাইনালেরর আগে জেনে নেওয়া যাক আহমেদাবাদের আকাশে বেরসিক বৃষ্টি নামার শঙ্কা আছে কি না।

রোববার বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে শিরোপার লড়াই শুরু হবে। তবে এই দুই দলের প্রতিপক্ষ আবার বৃষ্টি হয়ে যাবে না তো। যাদের মনে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তাদের জন্য ম্যাচটিতে বৃষ্টি নিয়ে রয়েছে সুখবর। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলা শুরুর সময় ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। একইসঙ্গে আবহাওয়াও পরিষ্কার থাকবে। সন্ধ্যার দিকে তাপমাত্রা নেমে আসতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া স্টেডিয়াম এলাকায় বাতাসের আর্দ্রতা মোটামুটি ৩৯ শতাংশ থাকতে পারে। বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১৯ কিলোমিটার। তবে ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল ঘিরে বৃষ্টির কোনো শঙ্কা নেই।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে বৃষ্টির বাধা তেমন একটা দেখা যায়নি। এবারের আসরে দ্বিতীয় সেমিফাইনালে কলকাতায় দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টির কারণে কিছু সময়ের জন্য বন্ধ থাকে। তবে পরে আর কোনো বৃষ্টির বাধায় না পড়লে ভালোভাবে ম্যাচটি শেষ হয়েছে। এর আগে কয়েকটি ম্যাচের আগের রাতে বৃষ্টি বা আকাশে মেঘ থাকলেও খেলা চালিয়ে নিতে অসুবিধা হয়নি।

ক্রিকেট ভক্তদের জন্য আরও একটি সুখবর হলো ১৩তম আসরের ফাইনালে রিজার্ভ ডে রাখা হয়েছে। তাই বৃষ্টি বা কোনো কারণে রোববার খেলা না হলে, পরাবর্তীতে সোমবার (২০ নভেম্বর) রাখা হয়েছে ফাইনাল ম্যাচের রিজার্ভ ডে। এর আগে সেমিফাইনাল ম্যাচেও একদিন করে রিজার্ভ ডে রাখা ছিল। তবে সেগুলোতে কোনো বাধা না আসার কারণে নির্ধারিত দিনেই খেলা শেষ করা গেছে।

Link copied!