• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিয়ের আংটি ও ঘড়ি কেন নেই পিটারসেনের হাতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৫:৫২ পিএম
বিয়ের আংটি ও ঘড়ি কেন নেই পিটারসেনের হাতে
কেভিন পিটারসেন। ছবি : সংগৃহীত

সাবেক ইংরেজ অধিনায়ক ও কৃতি ব্যাটার কেভিন পিটারসেনের হাত থেকে উধাও দামী ঘড়ি, বিয়ের আংটি! মূল্যবান ঘড়ি, আংটি ‘খুইয়েছেন’ তিনি। আসলে কিছুই খোয়া যায়নি পিটারসেনের। লন্ডনের বর্তমান পরিস্থিতি তুলে ধরতে চেয়েছেন এই পোস্টের মাধ্যমে। 

নিজের প্রিয় শহরে অপরাধের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় ক্ষুব্ধ পিটারসেন। হাতের দামী ঘড়ি, বিয়ের আংটি খুলে তারই প্রতিবাদ জানিয়েছেন। লন্ডনে অপরাধের সংখ্যা বৃদ্ধি পাওয়ার জন্য পিটারসেন দুষেছেন সেখানকার মেয়র সাদিক খানকে। 

গত ২৮ মার্চ লন্ডনের টিউব রেলে একটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। তার পেই মেজাজ হারিয়েছেন পিটারসেন। ঘড়ি, বিয়ের আংটিহীন হাতের ছবি দিয়ে পিটারসেন সামাজিক যোগাযোগ মাধ্যমে মঙ্গলবার লিখেছেন, ‘আমি আজ লন্ডন পৌঁছব। হাতে ঘড়ি নেই। একটা প্লাস্টিকের আংটি পরেছি। অভিনন্দন সাদিক খান।’
বেশ কিছু দিন ধরে লন্ডনে বেড়েছে চুরি, ছিনতাই, পকেটমারি, দোকান লুঠের মতো ঘটনা। অপরাধ দমন করতে পারছে না পুলিশ। সাধারণ মানুষ রাস্তায় বেরতে ভয় পাচ্ছেন। পুলিশের তথ্য অনুযায়ী, গত বছরের তুলনায় এ বছর চুরি, ছিনতাইয়ের মতো ঘটনা বৃদ্ধি পেয়েছে ২৭ শতাংশ। ২০২২ সালের থেকে ২০২৩ সালে এই ধরনের অপরাধের ঘটনা বৃদ্ধি পেয়েছিল প্রায় ২৫ শতাংশ। 

সব মিলিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে লন্ডনবাসীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। পিটারসেনের পোস্টে সেই ক্ষোভই প্রকাশ পেয়েছে।

Link copied!