• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০২:৫১ পিএম
টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি

যুক্তরাষ্ট্রের টি-২০ প্রতিযোগিতা আটলান্টা ওপেনে তাণ্ডব চালিয়েছেন রাকিম কর্নওয়াল। ডাবল সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়েছেন তিনি। আটালান্টা ফায়ার তার ব্যাটে ভর করে ১ উইকেটে তোলে ৩২৬ রান।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্পেশালিস্ট রাকিম কর্নওয়াল আটলান্টা ফায়ার এবং স্কয়ার ড্রাইভের মধ্যে আটলান্টা ওপেনের ম্যাচ  খেলছিলেন। এই ম্যাচে অপরাজিত ২০৫* রান করেন কর্নওয়াল। এই রান পেতে তার খরচ করতে হয়েছে মাত্র ৭৭টি বল। 

কর্নওয়ালের আক্রমণাত্মক ইনিংসে আটলান্টা ফায়ার তাদের ২০ ওভারে ৩২৬/১ রানের বিশাল স্কোর করেছিল। এই লক্ষ্য প্রতিপক্ষ স্কয়ার ড্রাইভের নাগালের বাইরে চলে যায়। তারা ১৭২ রানের বিশাল ব্যবধানে হেরে যায়।

আটলান্টা ফায়ার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কর্নওয়াল স্টিভেন টেলরের সঙ্গে ইনিংস শুরু করেছিলেন। সপ্তম ওভারে আউট হওয়ার আগে দুজন প্রথম উইকেট জুটিতে ১০১ রান যোগ করেন। টেলর ১৮ বলে দুর্দান্ত ৫৩ রান করে ফিরে যান।

এরপরই কর্নওয়ালের ধ্বংসাত্মক ইনিংস শুরু হয়। ওই ম্যাচে ওপেন করতে নেমে কর্নওয়াল ৭৭ বল খেলে ২০৫ রান করেন। তার ইনিংসে ২২টি ছয় এবং ১৭টি চার ছিল। তিনি বাউন্ডারি থেকেই তুলেছেন ২০০ রান।

কর্নওয়াল এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে নয়টি টেস্ট ম্যাচ খেলেছেন। ঘরোয়া টি-টোয়েন্টিতে অফ-ব্রেক এবং পাওয়ার-হিটিংয়ে তার ভালো রেকর্ড রয়েছে। তবে জাতীয় দলের হয়ে সাদা বলে তার অভিষেক ঘটেনি।

 

Link copied!