• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ম্যারাডোনার জার্সি পরে কী ইঙ্গিত মেসির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০২:২৩ পিএম
ম্যারাডোনার জার্সি পরে কী ইঙ্গিত মেসির
ছবি: সংগৃহীত

১৯৯৪ সালে যুক্তরাষ্ট্রে বসেছিল ফুটবল বিশ্বকাপের ১৫তম আসর। সেটিই ছিল আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার শেষ বিশ্বকাপ। আর ২০২৬ সালে ২৩তম বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সেই যুক্তরাষ্ট্রে। সঙ্গে অবশ্য মেক্সিকো ও কানাডা রয়েছে সহ-আয়োজক দেশ হিসেবে। তবে কি এটিই মেসির শেষ বিশ্বকাপ হবে?

রোববার (৩০ জুলাই) সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন লিওনেল মেসি। যেখানে দেখা যায়, মেসি ম্যারাডোনার স্মৃতি বিজড়িত জার্সি পরেছেন। যে জার্সি পরে ১৯৯৪ সালে শেষ বিশ্বকাপ খেলেছিলেন ম্যারাডোনা। খবর স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। সেই ছবিকে ঘিরেই নতুন করে জল্পনা শুরু হয়েছে।

লিওনেল মেসির দুর্দান্ত পারফরম্যান্সে ৩৬ বছর পর ২০২২ বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সেই বিশ্বকাপ জয়ের পর দলটির কোচ স্কালোনি মেসিকে ২০২৬ বিশ্বকাপে চাইলেও আর্জেন্টাইন এই তারকা ফুটবলার বিভিন্ন সাক্ষাৎকারে জানান, ২০২৬ বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা কম।

এবার মেসি সেই জার্সি পরে কী বার্তা দিলেন? এমনই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভক্তদের মনে। তাহলে কি মেসি ২০২৬ বিশ্বকাপ খেলবেন? আর ম্যারাডোনার মতো যুক্তরাষ্ট্রের মাটিতেই কি মেসির শেষ বিশ্বকাপ হবে?

 যদিও সময়ের সঙ্গে বদলে যেতে পারে ফুটবলের খুদে জাদুকরের এই সিদ্ধান্ত। অবশ্য পরের বিশ্বকাপে মেসিকে দেখা গেলে সবচেয়ে বেশি খুশি হবেন ভক্তরা, তারা এমনটি প্রত্যাশাও করেন।

বর্তমানে ইন্টার মায়ামির হয়ে খেলতে মেসিও যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। কাকতালীয়ভাবে ২০২৬ বিশ্বকাপের সহ-আয়োজকও তারা। ফলে ছবিটি পোস্ট করে মেসি আগামী বিশ্বকাপে খেলার ইঙ্গিত দিয়েছেন কি না তা নিয়ে সমর্থকদের আগ্রহ তুঙ্গে।

আবার অনেকের ধারণা ম্যারাডোনা ১৯৯৪ সালে সেই জার্সি পরে শেষবার বৈশ্বিক টুর্নামেন্টে খেলেছিলেন। মেসিও একই জার্সি পরে ইঙ্গিত দিচ্ছেন, শেষবারের মতো বৈশ্বিক টুর্নামেন্টে খেলে ফেলেছেন তিনি।

অন্যদিকে, মেসির এই ছবি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম গোল ডটকম জানিয়েছে, ১৯৯৪ বিশ্বকাপের জার্সি গায়ে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়েছেন মেসি।

শেষ পর্যন্ত যে উদ্দেশ্যেই মেসি ম্যারাডোনার সেই জার্সি গায়ে জড়াক না কেনো সেটি যে ইতোমধ্যেই আলোচনার বিষয়বস্তু হয়ে গিয়েছে সেটি নিয়ে সন্দেহ নেই।

Link copied!