• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ম্যাচেও হারালো ইংল্যান্ডকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ০১:১০ পিএম
ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ম্যাচেও হারালো ইংল্যান্ডকে
ওয়েস্ট ইন্ডিজ দলের উইকেট লাভ উদযাপন। ছবি: সংগৃহীত

চার ওভারে ৬৬ রান হজম করে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চরম লজ্জার মুখে পড়েন ওয়েস্ট ইন্ডিজ তারকা আন্দ্রে রাসেল। তবে শেষ পর্যন্ত সেই বাধা কাটিয়ে ১০ রানে ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

ব্র্যান্ডন কিংয়ের দুর্দান্ত ইনিংস ও আকিল হোসেনদের দারুণ বোলিংয়ের সুবাদে জয় পায় ক্যারিবিয়ানরা। ২০১৪ সালের পরে ফের কোনও দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচেই জিতল ওয়েস্ট ইন্ডিজ। 

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে রাসেলের মতো কোনও বোলার এত রান হজম করেননি। অথচ রাসেলই মঙ্গলবার প্রথম টি-টোয়েন্টিতে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে সবচেয়ে ভালো বোলিং করে ১৯ রান দিয়ে তিন উইকেট নেন। 

বৃহস্পতিবার রাতে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ক্যারিবিয়ানরা ৭ উইকেটে ১৭৬ রান করে। ৫২ বলে অপরাজিত ৮২ রান করেন ওপেনার ব্র্যান্ডন কিং। অধিনায়ক রোভম্যান পাওয়েল ২৮ বলে ৫০ রান করেন। রাসেল ১০ বলে ১৪ রান করেন। 

দুর্দান্ত বোলিং করে ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদ চার ওভারে মাত্র ১১ রান দিয়ে দুটি উইকেট নেন। দুটি উইকেট পান টিমাল মিলস। একটি করে উইকেট নেন ক্রিস ওকস, স্যাম কারান ও রেহান আহমেদ।

ইংল্যান্ডের ইনিংসে তৃতীয় ওভারেই আউট হন অধিনায়ক জস বাটলার। কারান ৩২ বলে ৫০ রান করেন। ইংল্যান্ডের আশা শেষ করে দেন জেসন হোল্ডার ১৯তম ওভারে মাত্র তিন রান খরচ করে। শেষ পর্যন্ত সাত উইকেটে ১৬৬ রান করে ইংল্যান্ড। 

ক্যারিবিয়ান দলের জোসেফ ৩৯ রানে তিনটি উইকেট পান। ২৪ রান দিয়ে দুটি উইকেট নেন আকিল। ২৭ রান দিয়ে একটি উইকেট নেন হোল্ডার। 

ম্যাচের সেরা নির্বাচিত হন বিজয়ী দলের ব্র্যান্ডন কিং।
 

Link copied!