• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

অবসর ভেঙে ফিরতে পারেন ওয়াগনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০৪:৪৬ পিএম
অবসর ভেঙে ফিরতে পারেন ওয়াগনার
নেইল ওয়াগনার। । ছবি : সংগৃহীত

অবসরে যাওয়া খেলোয়াড় আবার ফিরতে পারেন জাতীয় দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজে নিউজিল্যান্ডের স্কোয়াডে রাখা হয় নেইল ওয়াগনারকে। তবে স্কোয়াডে থাকলেও একাদশে তাকে রাখা হবে না বলে জানান নির্বাচকরা। নির্বাচকদের এমন সিদ্ধান্তে অভিমান করে টেস্ট থেকেই অবসরের ঘোষণা দিয়ে দেন ওয়াগনার গত ২৭ ফেব্রুয়ারি। এদিকে, আগামী ৮ মার্চ থেকে তাকে দলে ফেরানোর ইঙ্গিত দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি।

গত ২৮ ফেব্রুয়ারি শুরু হওয়া টেস্টের তৃতীয় দিন ইনজুরিতে পড়েন পেসার উইল ও’রর্কে। আর বল করতে পারেননি তিনি। দ্বিতীয় ইনিংসে শুধু ব্যাট করেছেন এই পেসার। ও’রর্কে মাঠ ছাড়ার পর বিকল্প ফিল্ডার হিসেবে কিছু সময়ের জন্য মাঠে নেমেছিলেন ওয়াগনার। তখন দর্শকরা তাকে দেখে আনন্দে মেতে উঠে।

ইনজুরিতে পড়ায় আগামী টেস্ট অনিশ্চিত ও’রর্কে। ফলে দলে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছে ওয়াগনারের। এ বিষয়ে সংবাদ সম্মেলনে অধিনায়ক সাউদিকে প্রশ্ন করা হলে, ওয়াগনারের দলে ফেরার সম্ভাবনা উড়িয়ে দেননি তিনি।

সাউদি বলেন, ‘আমাদের অবশ্যই এগিয়ে যেতে হবে এবং সিদ্ধান্ত নিতে হবে, কে আসবে (বদলি হিসেবে)। আমরা ক্রাইস্টচার্চে কী ভূমিকা রাখব সে বিষয়েও সিদ্ধান্ত নিতে হবে। গত এক সপ্তাহে দুর্দান্ত সম্মান পেয়েছেন ওয়াগনার। সে মাঠে কয়েকটি ভালো মুহূর্ত পেয়েছে এবং স্পষ্টতই সে দীর্ঘদিন ধরে ভক্তদের প্রিয়।’

তবে ওয়াগনারের দলে ফেরাটা এখনো নিশ্চিত নয়। সাউদি জানিয়েছেন, ও’রর্কের বিষয়ে আগে ফিজিওদের পরামর্শ শুনতে হবে। ২৪ ঘণ্টার মধ্যে তার বিষয়ে সিদ্ধান্ত হবে। তবে নিশ্চিত হওয়া যাবে, আগামী টেস্টে ওয়াগনার ফিরবেন কিনা।

মোট ৬৪টি টেস্টে ৩৭ বছর বয়সী পেসার ওয়াগনার ২৭.৫৭ গড়ে ২৬০ উইকেট শিকার করেন। কিউইদের টেস্ট ইতিহাসে যা তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকার।
 

Link copied!