• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘ইউটার্ন’ নিলেন পিসিবির সম্ভাব্য চেয়ারম্যান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৩, ২০২৩, ০৪:৪৬ পিএম
‘ইউটার্ন’ নিলেন পিসিবির সম্ভাব্য চেয়ারম্যান

এশিয়া কাপ নিয়ে বিতর্ক, আলোচনা-সমালোচনার শেষ নেই। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন সম্ভাব্য চেয়ারম্যান জাকা আশরাফ ‍‍`ইউ টার্ন‍‍` নিলেন।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অনুমোদনের পর তিনি আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপের জন্য ‍‍`হাইব্রিড মডেল‍‍`কে ‍‍`প্রত্যাখ্যান‍‍` করার ২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে ইউটার্ন নিলেন। হাইব্রিড মডেলের ভিত্তিতে এশিয়া কাপের সহ-আয়োজক হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা।

মডেলটি আশরাফের পূর্বসূরি নাজাম শেঠি দ্বারা প্রস্তাবিত হয়েছিল। তবে আশরাফ এটি প্রত্যাখ্যান করেন। আগামী ২৭ জুন তিনি পিসিবির দায়িত্ব গ্রহণ করবেন। মিডিয়া কনফারেন্সের সময় এই ধারণাটিকে "প্রত্যাখ্যান" করেছিলেন তিনি।

জানা গেছে যে, আশরাফ জানতেন না যে, সাবেক পিসিবি প্রধান শেঠি ইতিমধ্যেই ‍‍`হাইব্রিড মডেল‍‍`-এর স্বাক্ষরকারী ছিলেন যা বিসিসিআইয়ের পক্ষ থেকে এসিসি নির্বাহী বোর্ড পাস করেছে এবং সিদ্ধান্তটি ফেরানো যাবে না।

তিনি বলেন, “একটি আয়োজক দেশ হওয়ার কারণে পাকিস্তানের উচিত ছিল আরও ভালোভাবে আলোচনা করা যাতে পুরো টুর্নামেন্টটি পাকিস্তানে খেলা যায়। পাকিস্তানে মাত্র চারটি ম্যাচ রেখে শ্রীলঙ্কায় ম্যাচ নিয়ে যাওয়া আমাদের দেশের স্বার্থে কাজ নয়।”

তবে আশরাফ স্বীকার করেন যে, তিনি সম্পূর্ণ বিষয় জানেন না এবং তাই বিষয়টি অগত্যা মেনে নিয়েছেন।

Link copied!