• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

সাকিবে মুগ্ধ বিপিএল দেখতে আসা দুই বিদেশী


সৌরভ কুমার দাস
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৬:২৯ পিএম
সাকিবে মুগ্ধ বিপিএল দেখতে আসা দুই বিদেশী
ছবি: সৌরভ কুমার দাস

বিপিএলের গ্রুপ পর্বের যত সমীকরণ মিটে গেছে গতকাল। নিয়ম রক্ষার ম্যাচে তখন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাটিং করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। হটাত হোম অফ ক্রিকেট মিরপুরের বড় এলইডি স্ক্রিনে ভেসে উঠলো দুই বিদেশী দর্শকের মুখ। তাদের একজনের গায়ে চট্টগ্রাম ও আরেকজনের গায়ে কুমিল্লার জার্সি।

প্রেসবক্স থেকে তাদের দেখে বেশ কৌতূহল জাগলো। কৌতূহল মেটাতে ছুটে যেতে হলো গ্রান্ড স্ট্যান্ড গ্যালারিতে। অনেক খুজে বের করার পর যখনই কথা বলা শুরু হবে তখনই সামনে রাখা বক্সে গান বেজে উঠলো। অগত্যা অপেক্ষা করতে হলো গান থামার।

এরপর কথা শুরুতেই তারা জানালেন, একজনের নাম ক্রিস আর আরেকজনের জন। দুজনেই কানাডায় থাকেন, তবে একজন আসলে মূলত ইংল্যান্ডের।

দুজনেই একটি টেকনোলজিস কোম্পানিতে চাকরি করেন। চাকরিসূত্রেই বাংলাদেশে এসেছেন। আর সেখান থেকেই সময় বের করে এসেছে বিপএল দেখতে।

তবে এবারই প্রথম নয় দুজনে মিলে অন্তত ১৭ বার বাংলাদেশে এসেছেন। তবে এবারই প্রথম মাঠে বসে খেলা দেখার সুযোগ পেলেন।

বিপিএল কেমন উপভোগ করছেন জানতে চাইলে নিজেদের সন্তষ্টির কথা জানান তারা। একজন তো মাঠে বসে বিপিএল দেখাকে লাইফটাইম অভিজ্ঞতা হিসেবেও আখ্যা দেন।

সংবাদপ্রকাশকে জন নামের ভদ্রলোক বলেন, “অসাধারণ পরিবেশ, আমরা খুবই উপভোগ করছি। এটা আমাদের জন্য লাইফটাইম অভিজ্ঞতা। আমরা ক্রিকেট পছন্দ করি, পছন্দের টিমের জন্য সমর্থন যোগাচ্ছি এবং বেশ মজাও করতেছি।”

বাংলাদেশ ক্রিকেট সম্পর্কে জানেন কিন জিজ্ঞাসা করলে প্রথমেই সাকিব আল হাসানের নাম উচ্চারন করে দুজনেই। এরপর সাকিবকে পছন্দ করেন কিনা প্রশ্নের উত্তরে একটু বিষ্ময় প্রকাশ করলেন। পাল্টা প্রশ্ন করলেন, সাকিবকে কে না পছন্দ করে!

“সাকিবকে পছন্দ করাটা খুবই স্বাভাবিক ব্যাপার। তাকে কে না পছন্দ করে! সে বিশ্বের সেরা অলরাউন্ডার। সে খুবই বড় ক্রিকেটার। আমরা তার খেলায় মুগ্ধ হই” যোগ করেন ক্রিস নামের ভদ্রলোক।

তাদের মাঠে আসার দিনে বাংলাদেশের মধ্যে ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন চট্টগ্রামের ব্যাটার আফিফ হোসেন। তার ব্যাটিংয়েও মুগ্ধ হয়েছেন বলে জানান ক্রিস।

তিনি বলেন,  “আজকে আমার প্রিয় খেলোয়াড় আফিফ, আজকে সে দুর্দান্ত খেলেছে। সে দারুণ স্টাইলিশ ব্যাটার, ব্যাটিংয়ে তার নিয়ন্ত্রণ দুর্দান্ত।”

ইংল্যান্ডের ক্রিস অবশ্য সবমিলিয়ে জস বাটলারের ভক্ত। তার কণ্ঠে ইংলিশ অধিনায়কের প্রশংসাও ঝড়লো বেশ কিছুক্ষণ।

“আমি কানাডায় থাকলেও মূলত ইংলিশ। ফলে ইংল্যান্ডের ক্রিকেট বেশি ফলো করি। জশ বাটলার আমার অন্যতম প্রিয় খেলোয়াড়। সে খুবই অসাধারন ক্রিকেটার, বলকে খুবই ভালো হিট করতে পারে। এমনকি ভালো বলকেও সে বাজে বল বানিয়ে ফেলে” যোগ করেন ক্রিস।

কয়েকদিন পর বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। সে সময় মাঠে না থাকতে পারলেও দুজনেরই চোখ থাকবে অনলাইনে। সিরিজের ভবিষ্যতবানী করতে বললে ক্রিস বাছেন ইংল্যান্ড আর জন বেঁছে নেন বাংলাদেশকে।

“আমি তখন মাঠে থাকতে পারবো না কিন্তু অবশ্যই অনলাইনে দেখবো। আমার মনে হয় ইংল্যান্ডই জিতবে। এ সময়ে পাশ থেকে জন বলেন না না, বাংলাদেশই জিতবে।”

ইংল্যান্ডের বাংলাদেশ সফরে অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় আসছেন না। তবে স্কোয়াডের গভীরতা বিচারে সেটা কোনো সমস্যা হবে না বলে মত ক্রিসের।

ক্রিস বলেন, “আমাদের স্কোয়াডে গভীরতা আছে। এবার জফরা আর্চারও ব্যাক করেছে। সে অনেক উইকেট নিবে। স্কোয়াডের গভীরতা আছে বলে সমস্যা হবে না।”

তবে বাংলাদেশে প্রথমবার মাঠে খেলা দেখার দিনে ক্রিসকে হারিয়ে দিয়েছেন জন। কেননা, ক্রিসের চট্টগ্রামকে এদিন ছয় উইকেটের ব্যবধানে হারিয়েছে জনের সমর্থন করা কুমিল্লা।

Link copied!