• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

১৪ লাখ টাকায়ও পাওয়া যাচ্ছে না ফাইনালের টিকিট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০১:১০ এএম
১৪ লাখ টাকায়ও পাওয়া যাচ্ছে না ফাইনালের টিকিট

সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারানোর পর চলতি বিশ্বকাপের ফাইনালকেই আর্জেন্টিনার জার্সিতে শেষ বিশ্বকাপ ম্যাচ হবে বলে নিশ্চিত করেছন লিওনেল মেসি। ২০১৪ বিশ্বকাপে ফাইনালে উঠে স্বপ্ন ভঙ্গ হয়েছে, মাঝে এক আসর বাদে আবারও ৩৬ বছরের বিশ্বকাপ খরা কাটানোর সামনে আর্জেন্টিনা।

এমনিতেই বিশ্বকাপ ফাইনাল, তার উপর আবার এই দুই উপলক্ষ্য মিলে চলতি বিশ্বকাপের ফাইনালকে আর্জেন্টাইন সমর্থকদের জন্য করেছে ঐতিহাসিক। দুরন্ত ফর্মে থাকা আর্জেন্টিনার হাতেই অনেকে বিশ্বকাপ দেখছেন এবার।

মেসির হাতে বিশ্বকাপ উঠবে এমন ঐতিহাসিক মুহূর্তের সাক্ষি হতে আর্জেন্টিনা থেকে অন্তত আরও ৩০ হাজার লোক পাড়ি জমিয়েছে কাতারে। তবে তাদের এখন তীরে এসে নৌকা ডোবার অবস্থা!

কেননা, ফাইনালে মাঠের ঢোকার টিকিটই তো পাচ্ছেন না তারা। টিকিটের দাম এতটাই আকাশচুম্বী হয়েছে যে বাংলাদেশি টাকায় ১৪ লাখ টাকা দিলেও মিলছে না ফাইনালের টিকিট।

অথচ এবারের বিশ্বকাপে বাংলাদেশি টাকায় সর্বনিম্ন টিকিটের দাম ছিল ৭৯ হাজার টাকা আর সবচেয়ে দামি টিকিট পাওয়া যাচ্ছিল ৬ লাখ টাকায়। অথচ সেই টিকিটের দামই এখন আকাশ ছুঁয়েছে।

টিকিট যোগাড় করতে না পেরে কাতারে রীতিমতো বিক্ষোভ করেছেন আর্জেন্টাইন সমর্থকরা। টিকিট পেতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের হস্তক্ষেপ চেয়েছেন তারা। এমনকি টিম হোটেলের সামনেও বিক্ষোভ করতে দেখা গেছে তাদের।

কাতারে অনেকেই আর্জেন্টিনা থেকে গিয়ে শুরু থেকেই খেলা দেখছেন। তারা বেশিরভাগই টিকিট কিনেছেন কালোবাজারিদের কাছ থেকে। তবে টিকিটের দাম এভাবে বেড়ে যাওয়ায় তারাও এখন ফাইনাল না দেখতে পারার শঙ্কার রয়েছেন।

Link copied!