• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বিশ্বকাপের সবচেয়ে মন্থর হাফ সেঞ্চুরি রিজওয়ানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০২:১২ পিএম
বিশ্বকাপের সবচেয়ে মন্থর হাফ সেঞ্চুরি রিজওয়ানের
মোহাম্মদ রিজওয়ান। ছবি: সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও কানাডা। নিজেদের প্রথম দুটি গ্রুপ ম্যাচে হারে পাকিস্তান। প্রথম ম্যাচে অপ্রত্যাশিত ভাবে তারা হেরেছে যুক্তরাষ্ট্রের কাছে। দ্বিতীয় ম্যাচে লো স্কোরিং থ্রিলারে তাদের হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। এমন অবস্থায় সুপার এইটে যাওয়ার সামান্য আশা বাঁচিয়ে রাখতে বাবর আজমদের কানাডার বিপক্ষে জিততেই হত,  জিতেছেও পাকিস্তান। সাত উইকেটের ব্যবধানে কানাডাকে হারিয়েছে তারা। ম্যাচ জয়ের অন্যতম নায়ক মোহাম্মদ রিজওয়ান। তবে দলকে জেতালেও, এদিন তিনি এক লজ্জার রেকর্ড গড়েছেন।

২০০৭ সাল থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে মন্থরতম হাফ সেঞ্চুরি করার নজির গড়েছেন রিজওয়ান। তিনি ভেঙেছেন দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ব্যাটার ডেভিড মিলারের নজির। ঘটনাচক্রে চলতি বিশ্বকাপেই এই নজির গড়েছিলেন মিলার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৫০ বলে হাফ সেঞ্চুরি করে। আর এবার কানাডার বিরুদ্ধে রিজওয়ান ৫৩ বলে করেন ৫৩ রান। ৫০ পূর্ণ করেন ৫২ বলে।

কাকতালীয় ভাবে এই দুটি ইনিংস খেলা হয়েছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। রিজওয়ানের ইনিংসটি সাজানো ছিল দুটি চার এবং একটি ছয়ে। ম্যাচে অধিনায়ক বাবর আজম ৩৩ বলে ৩৩ রান করেন। মাত্র ১০৭ রানের জয়ের লক্ষ্যমাত্রা তিন উইকেট হারিয়ে ১৭.৩ ওভারেই কমপ্লিট করে পাকিস্তান দল।

Link copied!