• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিশ্বকাপের ফাইনালের রেফারি এবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০১:৫০ পিএম
বিশ্বকাপের ফাইনালের রেফারি এবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে

আগামী ১০ জুন তুরস্কের ইস্তানবুল শহরে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ইন্টার মিলান ও ম্যানচেস্টার সিটির মধ্যকার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রেফারির দায়িত্বে থাকবেন পোলিশ রেফারি সিজিমন মার্সিনিয়াক। এই রেফারি কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার ম্যাচ পরিচালনা করেছেন।

৪২ বছর বয়সী রেফারি মার্সিনিয়াক ২০০৯ সাল থেকে পোলিশ টপ দলের ম্যাচের রেফারি হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১২ সাল থেকে চ্যাম্পিয়নস লিগে ম্যাচের রেফারি হিসেবেও ম্যাচ পরিচালনা করেছেন। মার্সিনিয়াক ইতিমধ্যেই এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগের নকআউট রাউন্ডে ইন্টার এবং সিটির একটি করে ম্যাচ পরিচালনা করেছেন। ম্যানচেস্টারে সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারিয়ে দেয় সিটি। এই ম্যাচের দায়িত্বে ছিলেন মার্সিনিয়াক।

মার্সিনিয়াক আন্তর্জাতিক ফুটবলে একজন বিশিষ্ট রেফারি। সবথেকে উল্লেখযোগ্য পোলিশ রেফারি সাম্প্রতিক বিশ্বকাপ ফাইনাল ম্যাচের প্রধান রেফারি ছিলেন। কাতারে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি শ্যুটআউটে আর্জেন্টিনা জয় পায়।

মার্সিনিয়াককে তার দায়িত্বে সহায়তা করবেন পাওয়েল সোকোলনিকি এবং টোমাস লিস্টকিউইচ। তৃতীয় রেফারি হিসেবে থাকবেন রোমানিয়ান রেফারি ভ্যাসিল ফ্লোরিন মেরিনেসকু। চতুর্থ কর্মকর্তার ভূমিকায় থাকবেন ইস্তভান কোভাকস।

ভিএআর রুমে টমাসজ কোয়াটকোভস্কি ম্যাচটি তদারকি করবেন যাতে অন-পিচ কর্মকর্তাদের কোনো ভুল সংশোধন করা যায়। তাকে তার দায়িত্ব পালনে সহায়তা করবেন পোলিশ রেফারি বার্তোসজ ফ্রাঙ্কোস্কি এবং জার্মান মার্কো ফ্রিটজ।

Link copied!