• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
বিপিএল

যে কারণে অধিনায়ক হয়েও টস করেননি মাশরাফি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ১২:৩৪ এএম
যে কারণে অধিনায়ক হয়েও টস করেননি মাশরাফি

চলতি বিপিএলের দ্বিতীয় দিনে ফরচুন বরিশালের বিপক্ষে সিলেট স্ট্রাইকার্সের হয়ে টস করেছেন মুশফিকুর রহিম। অথচ আগের ম্যাচে তো অধিনায়কত্ব করেছেন, এমনকি পুরো টুর্নামেন্টের সিলেটের অধিনায়কত্ব করার কথা রয়েছে মাশরাফি বিন মুর্তজার।

তাহলে কি বরিশালের বিপক্ষে খেলছেন মাশরাফি, নতুন কোনো ইনজুরি। এমন সব দুঃসংবাদের শঙ্কা প্রকাশ করতে করতে সবার হাতে এসে পৌছালো খেলোয়াড় তালিকা।

সেটা দেখে তো আরেক দফা চমকে যাওয়ার পালা। মাঠে মুশফিক টস করলেন অথচ একাদশে আছেন মাশরাফি। শুধু তাই নয়, খেলোয়াড় তালিকাতে তার নামের পাশেই অধিনায়ক লেখা।

ততক্ষণে সবার বিষ্ময়ের সীমা ছাড়িয়ে যাওয়ার উপক্রম, সবাই বলছেন আসলে হচ্ছেটা কি! তবে এতসব কাণ্ডের পিছনের কাহিনী জানা গেল তার একটু পরেই।

আসলে টসের জন্য প্রস্তুত হতেই দেরি করে ফেলেছেন মাশরাফি। তবে সেটার পিছনেও রয়েছে অন্য কাহিনী। কয়েকদিন আগেই ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের কার্যকরী কমিটির যুব ও ক্রীড়া সম্পাদক হয়েছেন মাশরাফি।

শনিবার (৭ জানুয়ারি) আওয়ামী লীগের নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের নেতারা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। তাদের সাথে ছিলেন মাশরাফিও।

সেখান থেকে ফিরে দলের সাথে যোগ দিতে দেরি হয়েছিল মাশরাফির। মূলত এ কারণেই মাশরাফির জায়গায় মুশফিককে টস করতে হয়েছে। মুশফিক যখন টস করছিলেন মাশরাফি তখন হাটুঁতে টেপিং করছিলেন। যেটা অনেক বছর ধরেই প্রতি ম্যাচের আগে করতে হয় তাকে।

Link copied!